২৩ সেপ্টেম্বর ২০১৯

ওয়েস্ট ইন্ডিজের নতুন অধিনায়ক পোলার্ড

কাইরন পোলার্ড। - ছবি : সংগৃহিত

আগে থেকেই এমন গুঞ্জন চলছিল ওয়েস্ট ইন্ডিজের্ নতুন অধিনায়ক হচ্ছেন কাইরন পোলার্ড। অবশেষে সেটি সত্যি হলো। আরও একবার রদবদল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে। এবার বদল হলো সীমিত ওভার ক্রিকেটের অধিনায়ক।  জেসন হোল্ডারকে সরিয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডাব্লিউআই) ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে পোলার্ডের নাম।

অবাক করা বিষয় হলো, পোলার্ড গত তিন বছর ধরে কোনও ওয়ানডেই খেলেননি! এরপরও বিশ্বকাপ ও ভারতের বিপক্ষে ঘরের মাঠের সীমিত ওভারের সিরিজের ব্যর্থতায় হোল্ডারকে সরিয়ে পোলার্ডকে দেওয়া হয়েছে অধিনায়কের দায়িত্ব। সোমবার বোর্ড মিটিংয়ের পর ঘোষণাটি দিয়েছেন সিডাব্লিউআই সভাপতি রিকি স্কেরিট।

‘সম্ভাব্য সেরাকেই বেছে নেওয়া হয়েছে’ উল্লেখ করে স্কেরিট জানিয়েছেন, টেস্টে অধিনায়ক থাকছেন হোল্ডারই, তবে সীমিত ওভারের দলে জায়গা পেতে এখন লড়াই করতে হবে ‍এই অলরাউন্ডারকে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রধান বলেছেন, ‘গতকাল (রবিবার) সকালে জেসন হোল্ডারকে আমি ডেকেছিলাম এবং আমাদের কথা হয়েছে। সে (হোল্ডার) আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড় এবং আমাদের লাল বলের অধিনায়ক সে-ই থাকছে। পোলার্ডের দলে থাকতে এখন হোল্ডারকে লড়াই করতে হবে। এই সুযোগটা কাজে লাগিয়ে সে আরও ভালো ক্রিকেটার হতে পারবে।’

পোলার্ডকে অধিনায়ক করার ব্যাখ্যা স্কেরিট দিয়েছেন এভাবে, ‘এই সময়ে আমাদের সাদা বলের ক্রিকেটকে এগিয়ে নিতে পোলার্ডই সঠিক ব্যক্তি। পোলার্ডের যে বিষয়টি আমাকে সবচেয়ে বেশি মুগ্ধ করেছে, সেটা হলো দলে ফিরে আসতে ওর আগ্রহ ও প্রতিশ্রুতি।’

অধিনায়ক পোলার্ডের যাত্রা শুরু হবে নভেম্বরে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে। ভারতের মাটিতে হতে যাওয়া এই সিরিজে ওয়েস্ট ইন্ডিজ তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলবে। আছে একটি টেস্টও। .

ক্যারিয়ারে এ পর্যন্ত ১০১ ওয়ানডে ম্যাচে তিন সেঞ্চুরি ও নয় হাফ সেঞ্চুরিতে ২৫.৭১ গড়ে ২২৯৮ রার করেছেন পোলার্ড। বল হাতে শিকার করেছেন ৫০ উইকেট। অন্য দিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৬২ ম্যাচে ব্যাট হাতে ২১.৫০ গড়ে তার রান ৯০৩। বল হাতে শিকার ২৩ উইকেট।


আরো সংবাদ