২৩ ফেব্রুয়ারি ২০২০

ইংলিশ ময়দানে চলছে অজি আধিপত্য

অ্যাশেজ এবারও থাকছে অস্ট্রেলিয়ায়। তা চতুর্থ টেস্টে ইংল্যান্ড হারের পরই নিশ্চিত হয়ে গেছে। এখন শুধু শেষ টেস্ট জিতে সমতায় ফেরার মিশনে নামে ইংলিশরা।

কিন্তু শেষ টেস্টের প্রথম দিনই আগের টেস্টগুলোর দৃশ্যে ধরা দিয়েছে ইংল্যান্ড।। এই রিপোর্ট লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৮ উইকেটে ২৪২  রান। জস বাটলার ৪৩ ও জ্যাক লিচ ৭ রান ব্যাট করছেন।

টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমেছে ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতে ২৭ রান ওঠতেই ওপেনার জো ডেনলিকে (১৫) হারিয়ে বসে ইংল্যান্ড। তবে আরেক ওপেনার ররি বার্নস আর ওয়ান ডাউনে নামা জো রুট বেশ দেখেশুনেই খেলতে থাকেন।

বার্নস হাফসেঞ্চুরির দোরগোড়ায় চলে এসেছিলেন, কিন্তু তাকে ফিরতে হয় ৪৭ রানে। রুট হাফসেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি। তবে তিনিও ৫৭ রানের বেশি আগাতে পারেননি।

উইকেটে সেট হয়ে বোকার মতো আউট হয়েছেন বেন স্টোকস আর জনি বেয়ারস্টো। স্টোকস ২০ আর বেয়ারস্টো ২২ রান করে সাজঘরের পথ ধরেন। স্যাম কুরান ৭ , ক্রিস ওকস ২ ও জোফরা আর্চার ৯ রানে আউট হলে বড় লক্ষ্যের আশা অনেকটাই ক্ষীণ হয়ে যায় ইংলিশদের।

অস্ট্রেলিয় বোলারদের মধ্যে মিচেল মার্শ ৪টি, জস হেজেলউড ও পেট কামিন্স ২টি করে উইকেট শিকার করেন।


আরো সংবাদ

খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি আজ স্বাধীনতার গৌরব থেকে বামপন্থীদের বাদ দেয়া যাবে না : মেনন ঢাকা ট্যাকসেস বারের সভাপতি ইকবাল সম্পাদক সূফী মামুন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জেলে দিয়ে আ’লীগ নিজেদের ফাঁদে পড়েছে : হাসান সরকার বাহান্নর ভাষা আন্দোলনেই স্বাধীনতা সংগ্রামের বীজ বপন হয়েছিল : জি এম কাদের প্রতিবন্ধকতার দেয়াল ভেঙে নারীরা এগিয়ে যাচ্ছে : শিক্ষামন্ত্রী সাংবাদিক সুমন হত্যাচেষ্টা মামলায় আরো একজন গ্রেফতার খালেদা জিয়ার জামিন নিয়ে উচ্চ আদালতের দিকে তাকিয়ে বিএনপি ইনসাফ প্রতিষ্ঠার সংগ্রাম বেগবান করতে হবে : খেলাফত মজলিস দেশ ত্যাগের সময়ে বিমানবন্দরে জালনোটসহ গ্রেফতার ৪ দুর্ঘটনায় ৪ নেতার মৃত্যুতে ছাত্রদলের শোক

সকল