২০ নভেম্বর ২০১৯

হাসান-আফ্রিদিকে ছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে দল ঘোষণা করল পাকিস্তান

শ্রীলংকার বিপক্ষে আসন্ন হোম সিরিজের জন্য ওয়ানডে দল ঘোষনা করেছেন পাকিস্তানের প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ-উল-হক। দীর্ঘদিন পরে আবারো ওয়ানডে দলে ফিরেছেন অল-রাউন্ডার মোহাম্মদ নওয়াজ ও ব্যাটসম্যান ইফতিখার আহমেদ।

২০১৬ সালে পাকিস্তান সুপার লিগের উদ্বোধনী আসরে প্রথমবারের মত লাইমলাইটে আসেন নওয়াজ। সে বছরই নিজের যোগ্যতা দিয়ে জাতীয় দলে ডাক পেয়েছিলেন। তবে অল-রাউন্ডার হিসেবে বিশেষ করে ব্যাট হাতে নিজেকে প্রমাণে ব্যর্থ হওয়ায় জাতীয় দল থেকে ছিটকে পড়েন ২৫ বছর বয়সী নওয়াজ। গত বছর সেপ্টেম্বরে এশিয়া কাপের আগেই তিনি দল থেকে বাদ পড়েছিলেন। তবে গত সপ্তাহে খাইবার পাকতুনাখাওয়ার বিপক্ষে প্রথম শ্রেণীর ক্রিকেটে অপরাজিত সেঞ্চুরি করার সুবাদে আবারো জাতীয় দলে ফিরেছেন নওয়াজ।

অন্যদিকে ২০১৫ সালে সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছেন ইফতিখার। ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান এ পর্যন্ত ক্যারিয়ারে দু’টি মাত্র ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। এ বছর এপ্রিলে ঘরোয়া লিস্ট-এ প্রতিযোগিতায় তিনি নিজেকে প্রমান করেন। তিন ম্যাচে দু’টি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি করে তিনি জাতীয় দলের নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেন।

বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন ফাস্ট বোলার শাহীন আফ্রিদী ও হাসান আলি। সূত্রমতে জানা গেছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বিশ্রামে রয়েছেন আফ্রিদী। অন্যদিকে পিঠের ইনজুরি ও ফর্মহীনতার কারণে বিশ্বকাপের শেষ ভাগে দল থেকে ছিটকে গিয়েছিলেন হাসান। বিশ্বকাপের দল থেকে আরো বাদ পড়েছেন দুই অভিজ্ঞ খেলোয়াড় মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক। এর মধ্যে অবশ্য শোয়েব মালিক আন্তর্জাতিক ওয়ানডে থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে করাচিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। এরপর লাহোরে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি২০ সিরিজ।

ওয়ানডে স্কোয়াড : সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলি, আসিফ আলি, ফখর জামান, হারিস সোহেল, মোহাম্মদ হাসনাইন, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, উসমান খান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ।


আরো সংবাদ