১৯ অক্টোবর ২০১৯

আগারওয়ালের সেঞ্চুরিতে প্রথম দিন ভারতের

বিশাখাপত্তনম টেস্টে ডাবল সেঞ্চুরির পর  পুনে টেস্টেও সেঞ্চুরি পেয়েছেন মায়াঙ্ক ‍আগারওয়াল ।  তার ১০৮ রানের ইনিংসের পর বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারার হাফসেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পুনে টেস্টের প্রথম দিনটা দারুণ কেটেছে ভারতের।

বৃহস্পতিবার শুরু হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্ট। পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামা ভারত প্রথম দিন শেষ করেছে ৩ উইকেটে ২৭৩ রানে। ‍আলোর স্বল্পতার কারণে ৪.৫ ওভার আগেই শেষ হয়ে যায় দিনের খেলা। এর আগে আগারওয়াল টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি পূরণ করে খেলেছেন ১০৮ রানের ইনিংস। অধিনায়ক কোহলি অপরাজিত আছেন ৬৩ রানে, আর ‍পূজারা করেছেন ৫৮ রান।

বিশাখাপত্তনম টেস্টে প্রথমবার ওপেনিংয়ে নেমে দুই ইনিংসে সেঞ্চুরি করার বিরল রেকর্ড গড়েছিলেন রোহিত শর্মা। তাতে পুনে টেস্টে প্রত্যাশার পারদ আরও উঁচুতে তুলেছিলেন তিনি। যদিও প্রথম ইনিংসে ব্যর্থ এই ওপেনার। ১৪ রান করে কাগিসো রাবাদার প্রথম শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

রোহিতের আউটের পর বড় জুটি গড়েন আগারওয়াল ও পূজারা। ঠাণ্ডা মাথার ব্যাটিংয়ে দ্বিতীয় উইকেটে গড়েন তারা ১৩৮ রানে জুটি। দুজনই পূরণ করেন হাফসেঞ্চুরি। যদিও ফিফটি পূরণের পর বেশিক্ষণ টিকতে পারেননি পূজারা। ৫৮ রান করে রাবাদার বলে ধরা পড়েন তিনি ফাফ দু প্লেসির হাতে। ১১২ বলের ইনিংসটি তিনি সাজান ৯ চার ও ১ ছক্কায়।

আগারওয়াল অবশ্য ভুল করেননি। দারুণ ব্যাটিংয়ে পেয়ে যান টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। রাবাদার শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরার আগে ১৯৫ বলে খেলে যান ১০৮ রানের চমৎকার ইনিংস। দারুণ সব শটে সাজানো ইনিংসটিতে রয়েছে ১৬ বাউন্ডারির সঙ্গে ২ ছক্কার মার।

তার আউটের পর দিনের বাকি সময়টা কাটিয়ে দিয়েছেন কোহলি ও রাহানে। তৃতীয় উইকেটে ৭৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন তারা। কোহলি ইতিমধ্যে পূরণ করেছেন হাফসেঞ্চুরি (৬৩*), আর রাহানে অপরাজিত আছেন ১৮ রানে।

প্রথম দিনে দক্ষিণ আফ্রিকার একমাত্র সফল বোলার রাবাদা। ভারতের হারানো ৩ উইকেটের সবকটি তার শিকার।


আরো সংবাদ