১৫ নভেম্বর ২০১৯

জয় উৎসর্গ সাকিব-তামিমকে

-

অবশেষে ভারতের মাটিতেই ভারতকে হারালো টাইগাররা। ফলে টিম ইন্ডিয়ার বিপক্ষে প্রথম টি-২০ জয়ের স্বাদ পেলো বাংলাদেশ। এর আগে দলটির বিরুদ্ধে আটটি টি-২০ ম্যাচের একটিতেও জয় পায়নি সৌম্য-মাহমুদুল্লাহরা। কিন্তু এই জয়ী দলে ছিলেন না দুই গুরুত্বপূর্ণ সদস্য সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তাই এই জয় উৎসর্গ করা হলো তাদের। ম্যাচ শেষে সৌম্য এ কথাই জানালেন।

লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার লিটন দাস ৭ রানে আউট হয়ে গেলে ক্রিজে আসেন সৌম্য সরকার। জুটি বাঁধেন মোহাম্মদ নাঈমের সাথে। ৪৬ রানের কার্যকরী একটি পার্টনারশিপ গড়েন তিনি। দলীয় ৫৪ রানে নাঈমের বিদায়ের পর সঙ্গী হিসেবে পান অভিজ্ঞ মুশফিকুর রহিমকে। আগের চেয়েও বড় জুটি বাঁধেন তার সাথে। কিন্তু বুঝে-শুনে ব্যাট করেও খলিল আহমেদের বলে বোল্ড আউট হন। তবে আসল কাজটি ততক্ষণে করে ফেলেছেন তিনি। দলকে সুরক্ষিত স্থানে দাঁড় করিয়ে দিয়ে গেছেন। দলের ১১৪ রানে যখন সৌম্য সাজঘরে ফিরেন তখন ব্যক্তিগত সংগ্রহ ৩৫ বলে ৩৯ রান। মাঠ ছাড়ার সময় হতাশ হলেও ম্যাচ শেষে জয়ের আনন্দে হেসেছেন। তবে ভুলে যাননি মাঠের বাইরে থাকা দুই সদস্যকে।

সৌম‌্য বলেন, 'আমরা সবাই ধীরস্থির এবং শান্ত ছিলাম। সবাই ইতিবাচক মনোভাব নিয়েই খেলেছি। তামিম এবং সাকিব অভিজ্ঞ খেলোয়াড়। এই জয় আমরা তাদের উৎসর্গ করছি।'

- ক্রিকইনফো


আরো সংবাদ