২২ নভেম্বর ২০১৯

সাহসী আমিনুলে মুগ্ধ মাহমুদউল্লাহ

উইকেট নেয়ার পর আমিনুলকে সতীর্থদের অভিনন্দন - ছবি : এএফপি

দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে সিরিজে সমতায়ি ফিরেছে স্বাগতিক ভারত। যার ফলে সিরিজের শেষ ম্যাচটি হয়ে উঠবে ফাইনাল। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ খুব একটা চ্যালেঞ্জ জানাতে পারেনি ভারতকে।

বিশেষ করে বোলাররা সফল ছিলেন না। তবে তার মধ্যেও নজর কেড়েছেন তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। ভারতকে যে একটু অসুবিধায় ফেলেছেন সেটি তিনিই। তাই তো ম্যাচ শেষে প্রশংসাও পেয়েছেন অধিনায়কের কাছ থেকে।

তরুণ লেগ স্পিনার যে সাহস নিয়ে বোলিং করেছেন তাতে মুগ্ধ মাহমুদউল্লাহ। সিরিজ নির্ধারণী তৃতীয় টি-টোয়েন্টিতে সতীর্থের কাছে একই ধরনের সাহসী বোলিং চান বাংলাদেশ অধিনায়ক।

আগে বলা হচ্ছিল দিল্লির পিচে রান উঠবে। তাই বাংলাদেশর ১৫৩ রানের পুঁজি ভারতের জন্য কঠিন হয়নি। ৮ উইকেটে হেরে যাওয়া ম্যাচে বাংলাদেশের প্রাপ্তি কেবল আমিনুলের বোলিং। ৪ ওভারে ২৯ রান দিয়ে তিনি নেন দুই ওপেনারের উইকেট।

বাংলাদেশের বোলারদের মধ্যে আমিনুলই ওভার প্রতি রান দিয়েছেন আটের নিচে। ২০ বছর বয়সী স্পিনার আগের ম্যাচে ২২ রানে ২ উইকেট নিয়ে দলের জয়ে রেখেছিলেন বড় অবদান। নাগপুরেও তার কাছ থেকে একইরকম বোলিং চান মাহমুদউল্লাহ।

ম্যাচ শেষে রিয়াদ বলেন, ‘প্রথম ম্যাচের মতো আজকেও অনেক সাহস নিয়ে বোলিং করেছে। এই সিরিজ শুরুর আগে আমি ওকে বলেছিলাম, এই ধরনের প্রতিপক্ষের বিপক্ষে যদি ভালো করতে পারো তাহলে তোমার আত্মবিশ্বাসের লেভেলটা অনেক ভালো হবে।’

রিয়াদ বলেন, ও সেটাই করে দেখিয়েছে। সাহসী বোলিং ওকে ভবিষ্যতের পথে এগিয়ে দিতে ভুমিকা রাখবে।


আরো সংবাদ