১৩ নভেম্বর ২০১৯

ইডেন টেস্ট : ঘণ্টা বাজাবেন শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায়

-

ইডেন গার্ডেন্সের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যকার দিবারাত্রির টেস্টের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সচিব অভিষেক ডালমিয়া খবরটি নিশ্চিত করেছেন।

আগামী ২২ নভেম্বর ইডেনে প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলবে বাংলাদেশ ও ভারত। দুপুর দেড়টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায় ঘণ্টা বাজানোর পর গোলাপি বলে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা। এর আগে প্রথম টেস্ট হবে ইন্দোরে।

ঐতিহাসিক এ মুহূর্তকে স্মরণীয় করে রাখতে নানা রকম আয়োজন করছে সিএবি। পশ্চিমবঙ্গের গভর্নর জয়দীপ ধ্যানকারকেও মাঠে আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়া বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী রুনা লায়লাকেও আমন্ত্রণ জানিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী। ম্যাচ শুরুর আগে গান গাইবেন তিনি। ভারতের জাতীয় সঙ্গীত গাইতে পারেন শ্রেয়া ঘোষাল।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে আছেন ভারতের কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথ আনন্দ, টেনিস তারকা সানিয়া মির্জা, ব্যাডমিন্টনের বিশ্বচ্যাম্পিয়ন পি ভি সিন্ধু, ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন মুষ্টিযোদ্ধা মেরি কম এবং ভারতের একমাত্র অলিম্পিক সোনাজয়ী অভিনব বিন্দ্রা। কিংবদন্তি ক্রিকেটার সচিন টেন্ডুলকারকেও আনার চেষ্টা করছেন গাঙ্গুলী।

২০০০ সালে ভারতের বিপক্ষে নিজেদের ইতিহাসের প্রথম টেস্টে বাংলাদেশ যে দল খেলিয়েছিল তাদের সবাইকেও আমন্ত্রণ জানিয়েছে সিএবি।

সিএবি জানিয়েছে, টেস্টের প্রথম দিনের লাঞ্চ বিরতির ৪০ মিনিটে তারা এইডস আক্রান্ত শিশুদের জন্য একটি ম্যাচ আয়োজন করবে। এছাড়া প্রথম দিনে সিরিজের ট্রফি উড়িয়ে আনা হবে স্কাই ডাইভার্সের মাধ্যমে। পাশাপাশি গোলাপি রঙের ফুল ও গোলাপি রঙের ম্যাচ টিকিট থাকবে। ইডেনের কাছাকাছি যে বহুতল বাড়িগুলো আছে, সেগুলোও গোলাপি আলোয় মুড়ে ফেলার পরিকল্পনা রয়েছে আয়োজকদের।


আরো সংবাদ