১২ ডিসেম্বর ২০১৯

বাবর-শফিকের সেঞ্চুরিতে প্রস্তুতি ম্যাচে রানের পাহাড় পাকিস্তানের

ছবি : পাকিস্তান ক্রিকেট -

হার দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শেষ করলো পাকিস্তান। সমানে আছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। টেস্টে ঘুরে দাঁড়ানোই এখন বাবর-আজহারদের প্রধান লক্ষ্য। তার আগে নিজেদের ঝালিয়ে নিতে সোমবার থেকে অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে তিন দিনের অনুশীলন ম্যাচে মাঠে নামে পাকিস্তান ক্রিকেট দল। আর সেখানে রীতিমতো রানের ফুলফি ছুটিয়েছেন পাকিস্তানের ব্যাটসম্যানরা।

প্রথম দিন দুই ব্যাটসম্যান বাবর আজম ও আসাদ শফিক তুলে নেন সেঞ্চুরি। বাবরের ব্যাট থেকে আসে ১৫৭ ও শফিকের ব্যাট থেকে আসে ১১৯ রান। অপরাজিত থেকে দিন শেষ করলেও দ্বিতীয় দিন ব্যাট হাতে আর নামেননি দুই ব্যাটসম্যান। অন্যদের ব্যাট করার সুযোগ দিয়েছেন তারা।

৪২৮ রানে প্রথম ইনিংস থামে পাকিস্তানের।

দ্বিতীয় দিন ব্যাট হাতে ফিফটি তুলে নেন লেগ স্পিনার ইয়াসির শাহ। ৭০ বলে চারটি বাউন্ডারি ও এক ওভার বাউন্ডারিতে ৫৩ রান করেন তিনি। ৫৪ বলে ২৫ রান করেন শাহিন আফ্রিদি। তবে দ্বিতীয় দিন ব্যাট হাতে ব্যর্থ ছিলেন টি-টোয়েন্টি সিরিজে উজ্জ্বল থাকা ইফতেখার আহমেদ। ৬ রান করে সাজঘরে ফেরেন তিনি। মোহাম্মদ রিজওয়ানের ব্যাট থেকেও আসে ৬ রান।

সোমবার পার্থে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক আজহার আলি।

৬০ রানের মাধ্যেই ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় সফরকারীরা। দলীয় ১৩ রানের মাথায় ব্যক্তিগত ১১ রান করে আজহার, ৪৭ রানের মাথায় ১৮ রান করে হারিস সোহলে ও ৬০ রানের মাথায় ২২ রান করে শান মাসুদ ফিরে গেলে কিছুটা চাপে পড়ে পাকিস্তান।

কিন্ত দুই মিডল অর্ডার বাবর আজম ও আসাদ শফিকের অবিচ্ছিন্ন ২৭২ রানের জুটি পাকিস্তানকে নিয়ে যায় চালকের আসনে। 

অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে জিয়ে রিচার্ডসন ৩টি, রাইলি মেরেদিস ও মিচেল নেসার ২টি করে উইকেট শিকার করেন।

১৫ নভেম্বর থেকে ক্রিকেট অস্ট্রেলিয়া একদশের বিপক্ষে দুই দিনের প্রাকটিস ম্যাচে নামবে আজহার বাহিনী। এরপর ২১ নভেম্বর স্মিথ-ওয়ার্নারদের প্রথম টেস্টে মুখোমুখি হবে পাকিস্তানীরা।


আরো সংবাদ