১১ ডিসেম্বর ২০১৯

জান্নাতের বোলিং তোপে বিধ্বস্ত ওয়েস্ট ইন্ডিজ

উইকেট শিকারের পর কারিম জান্নাতের উদযাপন - ক্রিকইনফো

আফগানিস্তানের কারিম জান্নাতের বোলিং তোপে বিধ্বস্ত হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ফলে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-২০তে ৪১ রানে হেরেছে তারা। সিরিজে সমতায় ফিরেছে আফগানরা। এর আগে প্রথম ম্যাচে ৩০ রানে আফগানদের হারায় ক্যারিবিয়রা।

শনিবার সন্ধ্যায় লখনৌয়ে টস জিতে ব্যাট করতে নামে আফগানিস্তান। শুরু থেকেই ব্যাটে ঝড় তোলে আফগান ওপেনার হযরতুল্লাহ জাজাই। চার-ছক্কায় ১৫ বলে দুটি বাউন্ডারি ও একটি ছক্কায় ২৬ রান তোলেন তিনি। জাজাইয়ের সঙ্গী হিসেবে ছিলেন রহমানুল্লাহ গুরবাজ। ৪ ওভারেই ৪২ রান তুলে ফেলে তারা। কিন্তু ওভারেই দ্বিতীয় বলেই কেসরিক উইলিয়ামসের বলে সাজঘরে ফিরেন গুরবাজ। ১২ বলে দুই বান্ডারিতে ১৫ রান করেন। পরের বলেই উইলিয়ামসের শিকার হয়ে ফিরেন হযরতুল্লাহ।

কারিম জান্নাত ও আসগর আফগান - দুই ভাই জুটি গড়ে কিছুটা পথ এগিয়ে গেলেও জেসন হোল্ডার তাদের রুখে দেন। মাঠ ছাড়া করেন আসগরকে। দুই ওভার পরই ফিরেন জান্নাত। ১৮ বলে ৫ বাউন্ডারি হাঁকিয়ে ২৬ রান করেন এই অলরাউন্ডার।

এরপর নাজিবুল্লাহ জারদান ও গুলবদিন নায়েব দলের সংগ্রহ বাড়ান। বাকিরা তেমন অবদান রাখতে পারেননি। ফলে সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৪৭ রান।

ক্যারিবিয় বোলার কেসরিক উইলিয়ামস সর্বোচ্চ তিনটি উইকেট শিকার করেন।

১৪৮ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে দীনেশ রামদিন ছাড়া ক্যারিবিয়দের আর কেউ ব্যাট হাতে ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। আফগান বোলিং তোপে ৮ উইকেটে ১০৬ রানেই শেষ হয় তাদের সংগ্রহ।

সর্বোচ্চ পাঁচটি উইকেট শিকার করেন কারিম জান্নাত। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন তিনি।

এই জয়ে তিন ম্যাচের সিরিজটি সমতা হয়েছে। ফলাফল নিধারণী তৃতীয় ম্যাচটি হবে আজ সন্ধ্যা সাড়ে ৭টায়।


আরো সংবাদ

ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলায় তদন্তের নির্দেশ অনুমতি ছাড়া বিদেশী শিক্ষার্থী ভর্তি করা যাবে না ডাকসুর উদ্যোগে ঢাবিতে বইমেলা শুরু স্পিকারের সাথে তুরস্কের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ নতুন রঙে মুদ্রিত ৫০ টাকা মূল্যমানের ব্যাংক নোট চালু ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু ৪ জানুয়ারি এনামুল বাছিরের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ রোহিঙ্গাসহ বিভিন্ন ইস্যুতে বাংলাদেশের উদ্বেগ জানালেন সেনাপ্রধান মিয়ানমারের সেনা কর্মকর্তাদের ওপর নতুন নিষেধাজ্ঞা কবি নজরুল কলেজ সাংবাদিক সমিতি : সভাপতি আরিফ সম্পাদক সাজ্জাদ আবারো এক বছরের চুক্তিতে প্রেস কাউন্সিল চেয়ারম্যান মমতাজ উদ্দিন

সকল