১০ ডিসেম্বর ২০১৯

ইমার্জিং এশিয়া কাপ: গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বাংলাদেশ

আট জাতির ইমার্জিং এশিয়ান ক্রিকেট কাপ টুর্নামেন্টে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পৌঁছেছে বাংলাদেশ। সোমবার সাভারে বিকেএসপির ৪ নম্বর মাঠে নেপালকে ৮ উইকেটে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। অন্য ম্যাচে ওমানকে ১৪৭ রানে হারিয়ে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে খেলার টিকিট পেয়েছে পাকিস্তান। হংকংকে ১২০ রানে হারিয়ে ‘বি’ গ্রুপের রানার্স-আপ হয়ে সেমিতে গেছে ভারত। এছাড়া শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে ‘এ’ গ্রুপের রানার্স-আপ হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আফগানিস্তান।

২০ নভেম্বর প্রথম সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। অন্যদিকে ২১ নভেম্বর দ্বিতীয় সেমিতে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে আয়োজক বাংলাদেশ। দুটি ম্যাচই মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। গ্রুপপর্বের শেষ ম্যাচে টস জিতে নেপালকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ৪৪.৩ ওভারে ১৩৮ রানে অলআউট হয় নেপাল। সোমপাল কামি সর্বোচ্চ ৩৮ রান করেন। সুমন খান এবং মিনহাজুল আবেদীন আফ্রিদি উভয়েই ২৯ রান করে খরচায় ৩টি করে উইকেট লাভ করেন। মেহেদী হাসান এবং তানভীর ইসলাম যথাক্রমে ২৫ ও ২৬ রান দিয়ে ২টি করে উইকেট পান।

জবাব দিতে নেমে ২৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪০ রান করে বাংলাদেশ। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৫৯*, মোহাম্মাদ নাঈম ৪৫ এবং ইয়াসীর আলী ১৮* রান করেন। এর আগে নিজেদের প্রথম ম্যাচে হংকংকে ৯ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ভারতকে ৬ উইকেটে হারায় আয়োজক দেশ। ২৩ নভেম্বর টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ