০৮ ডিসেম্বর ২০১৯

বাংলাদেশ দলে দুটি পরিবর্তন

ঐতিহাসিক টেস্টে ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিয়েছে সফরকারী বাংলাদেশ। এই ম্যাচটি ঘিরে পুরো কলকাতা গোলাপী রঙের আভায় আলোকিত। এমন রোমাঞ্চকর ম্যাচটি দেখার অপেক্ষায় ভারত ও বাংলাদেশের কোটি কোটি ক্রিকেটপ্রেমী। বাংলাদেশ সময় দুপুর দেড়টায় ম্যাচটি শুরু হবে।

পাঁচদিনের এই লড়াইয়ের চারদিনের টিকিট চলে গেছে ক্রিকেটপ্রেমীদের হাতে! টিকিট নিয়ে এখন হাহাকার গোটা কলকাতায়। টেস্ট ম্যাচকে ঘিরে এমন উন্মাদনায় বিস্মিত ক্রিকেট বিশ্লেষকরা। ভারত-পাকিস্তান দ্বৈরথও যেন হার মেনেছে।

এমন উত্তেজনাপূর্ণ ম্যাচে যেমন একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ-ভারত। ভারতীয় দলে কোনো পরিবর্তন নেই। প্রথম টেস্টের একাদশ নিয়েই মাঠে নামছে ভারত। তবে বাংলাদেশের একাদশে দুটি পরিবর্তন রয়েছে। বল হাতে প্রথম টেস্টে অনুজ্জল তাইজুল ইসলাম ও মেহেদি হাসান এই ম্যাচ থেকে বাদ পড়েছেন। তাদের স্থলে দলে ফিরেছেন পেসার আল-আমিন হোসেন এবং নাঈম হাসান।

বাংলাদেশ একাদশ : ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, মেহেদি হাসান, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, এবাদত হোসেন, আল আমিন হোসেন।

ভারত একাদশ : রোহিত শার্মা, মায়াঙ্কা আগারওয়াল, চেতশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজেঙ্কা রাহানে, রবিন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, মোহাম্মদ শামি, উমেশ যাদব, ইশান্ত শার্মা।

 


আরো সংবাদ