২৩ জানুয়ারি ২০২০

সিলেটকে হারিয়ে ঢাকার জয়

বঙ্গবন্ধু বিপিএলের ঢাকার প্রথম পর্বের শেষ ম্যাচে সিলেট থান্ডারকে ২৪ রানে হারিয়ে আসরে দ্বিতীয় জয় তুলে নিলো ঢাকা প্লাটুন। শনিবার মিরপুর শেরে বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে এনামুল হক বিজয়ের দুর্দান্ত হাফসেঞ্চুরিতে টস হেরে আগে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে ঢাকা প্লাটুন।

১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৮ রানে থামে সিলেট থান্ডার। দলের হয়ে সর্বোচ্চ ৬০ রান করেন মোসাদ্দেক হোসেন সৈকত।

টস জিতে আগে ব্যাট করতে নেমে, ঢাকা প্লাটুনের ব্যাটসম্যান এনামুল হক বিজয়ের ৪২ বলে ৬২, তামিম ইকবালের ৩১ রান , লরি ইভান্স ২১, জাকের আলির ১২ বলে ২০, থিসার পেরেরার ১১ বলে ২২ ও ওয়াহাব রিয়াজের ৭ বলে ১৭ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ১৮২ রানের বড় লক্ষ্য দাঁড় করায় মাশরাফি বাহিনী।

সিলেট থান্ডারের বোলারদের মধ্যে নাঈম হাসান, এবাদত হোসেন, দেলওয়ার হোসেন ও মোসাদ্দেক হোসেন প্রত্যেকে একটি করে উইকেট শিকার করেন।

১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সিলেট থান্ডারের হয়ে সর্বোচ্চ ৬০ রান করেন মোসাদ্দেক হোসেন সৈকত। জনসন চার্লস ১৯, আন্দ্রে ফ্লোচার ১০, রনি তালুকদার ১৪, নাঈম হাসান ১৪ ও দেলওয়ার হোসেন ১৪ রান করলেও তা দলের জয়ের জন্য যথেষ্ঠ ছিল না। তিন উইকেট হাতে থাকলেও মন্থর ব্যাটিংয়ে ২০ ওভারে ১৫৮ রানে থামতে হয় সিলট থান্ডারকে।

ঢাকার হয়ে মাশরাফি বিন মুর্তজা ও হামাসন মাহমুদ ২টি এবং ওয়াহাব রিয়াজ একটি উইকেট শিকার করেন।


আরো সংবাদ