২৭ জানুয়ারি ২০২০

হাতুরাসিঙ্গের সাথে চুক্তি বাতিল করল শ্রীলঙ্কা

চন্ডিকা হাতুরাসিঙ্গে - ছবি : সংগ্রহ

প্রধান কোচ চন্ডিকা হাতুরাসিঙ্গের সাথে চুক্তি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কা বোর্ডের সাথে হাতুরাসিঙ্গের কয়েক মাস ধরে জটিলতার পর তাকে বাদ দেয়া হলো। এর আগে হাতুরাসিঙ্গে ক্ষতিপূরণের দাবিতে কোর্ট অব আরব্রিটেশন ফর স্পোর্টের (সিএএস) শরণাপন্ন হয়েছিলেন।

অবশ্য গত আগস্টেই হাতুরাসিঙ্গেকে সাসপেন্ড করে রেখেছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তবে তারা কয়েক মাস ধরে তাকে বেতন দিয়ে যাচ্ছিল। এ সময় আইনজীবীরা অনেক চিঠি বিনিময় করে। আর বোর্ড হাতুরাসিঙ্গেকে প্রধান কোচ হিসেবে তার ব্যর্থতার একটি তালিকা তুলে দেয়। শ্রীলঙ্কা বোর্ড যেসব অভিযোগ এনেছিল তার মধ্যে ছিল বিভিন্ন আসরে শ্রীলঙ্কা দলকে যথাযথভাবে প্রস্তুত করতে না পারা এবং খেলোয়াড়দের সাথে সুসম্পর্ক বজায় রাখতে না পারা।

বোর্ড অবশেষে হাতুরাসিঙ্গের সাথে চুক্তিটি বাতিল করেছে। তবে আগাম চুক্তি বাতিল করায় হাতুরাসিঙ্গেকে মোটা অঙ্কের অর্থ পরিশোধ করতে হবে। চলত বছরের ডিসেম্বর পর্যন্ত ছিল তার চুক্তির মেয়াদ।
শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের সিইও অ্যাশলে ডি সিলভা ইএসপিএনক্রিকইনফোকে বলেন, শুক্রবার নির্বাহী কমিটির শেষ সভায় চুক্তিটি বাতিল করার সিদ্ধান্ত হয়। হাতুরাসিঙ্গের বেতন ঠিক কবে আমরা বন্ধ করেছিলাম, তা আমি মনে করতে পারছি না। তবে আমার বিশ্বাস, গত বছরের অক্টোবর থেকে তা বন্ধ হয়ে থাকতে পারে।

উল্লেখ্য, বাংলাদেশের কোচের চাকরি ত্যাগ করে নিজ দেশ শ্রীলঙ্কার কোচ হয়েছিলেন হাতুরাসিঙ্গে।

 


আরো সংবাদ

জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত দেশের উন্নয়নে সম্মিলিত উদ্যোগ আহ্বান রাষ্ট্রপতির নতুন আইজিআর শহীদুল আলম ঝিনুক ডিএনএ পরীক্ষায় মজনুর ধর্ষণের আলামত মিলেছে : সিআইডি হাইকোর্টের দেয়া বেতন স্কেলের রায় পুনর্বহালের দাবি গ্রাম পুলিশের আমিন হুদা ও স্ত্রীর সম্পদ বিবরণী চেয়ে দুদকের নোটিশ জি কে শামীমের জামিন আবেদন নামঞ্জুর গর্ভের শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশে নিষেধাজ্ঞা চেয়ে রিট তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে রিট আ’লীগের বিদ্রোহী প্রার্থী ফজলুল বহিষ্কার করোনা প্রতিরোধে সব বন্দরে স্ক্যানার রয়েছে : স্বাস্থ্যমন্ত্রী টাইফয়েড, কলেরা অপুষ্টি মোকাবেলায় আন্তর্জাতিক সম্মেলন কাল শুরু

সকল