২৫ ফেব্রুয়ারি ২০২০

নিরাপদে পাকিস্তানে পৌঁছেছে টিম বাংলাদেশ

নিরাপদে পাকিস্তানে পৌঁছেছে টিম বাংলাদেশ - সংগৃহীত

দীর্ঘ এক যুগ পর পাকিস্তান সফরে যাওয়া বাংলাদেশ দল নিরাপদে দেশটিতে পৌঁছেছে। বাংলাদেশ ক্রিকেট দলকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ বিমানটি পাকিস্তানের স্থানীয় সময় রাত সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায়) পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দেরে পৌঁছায়। বাংলাদেশ দলের নিরাপদে পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি সূত্র ও পাকিস্তানি গণমাধ্যম দুনিয়া নিউজ।

জানা যায়, দলের ১৫ জন ক্রিকেটার ছাড়াও কোচিং স্টাফ, সাপোর্ট স্টাফ মিলে মোট ২৩ সদস্যের দল পাকিস্তানে গেছেন। সঙ্গে গেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সঙ্গে আরো ছিলেন গোয়েন্দা সংস্থার দুই সদস্য ও একাধিক গণমাধ্যমকর্মী। লাহোরে আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি তিনটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান ও বাংলাদেশ। বৃহস্পতিবার বিকেলে একবেলা অনুশীলন করে শুক্রবার প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে মাহমুদউল্লাহর দল।

এর আগে বুধবার সন্ধ্যায় দেশ ছাড়ার আগে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন বেশ কয়েকজন ক্রিকেটার। দলে সিনিয়র কম, তাই জুনিয়রদেরই দায়িত্ব নিয়ে খেলতে হবে বলে মনে করেন সৌম্য সরকার। তিনি বলেন,‘অনেক সিনিয়রই দলে নাই, থাকলে অবশ্যই ভালো হতো। অবশ্যই দায়িত্ব নিয়ে খেলতে হবে। আমরা যারা জুনিয়র আছি, সেই চেষ্টাই করবো। চেষ্টা করবো ব্যাটিং-বোলিং দুই বিভাগেই নিজের সেরাটা দেয়ার।’

পাকিস্তানের নিরাপত্তা কোনো টেনশন কাজ করছে কিনা- এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ মিঠুন বলেন, ‘না, এখন আর কোনও টেনশন নেই। এই নিয়ে (নিরাপত্তা) চিন্তা করে লাভ নেই। আমরা খেলতে যাচ্ছি, আমাদেরপুরো ফোকাস খেলা নিয়েই হওয়া উচিত। আশা করি আমরা পাকিস্তানে গিয়ে ভালো কিছু করতে পারবো।’

এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে (ভাড়া করা বিমানে) পাকিস্তানের উদ্দেশে রওয়ানা করে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ থেকে পাকিস্তানে সরাসরি কোনো বিমান যোগাযোগ না থাকায় ট্রানজিট দিয়ে ১২ থেকে ১৩ ঘণ্টার ভ্রমণ ক্লান্তি এড়াতেই বিমান ভাড়া করে (চাটার্ড ফ্লাইট) পাকিস্তানে যাওয়ার সিদ্ধান্ত নেয় বিসিবি। যেন ৩ থেকে ৪ ঘণ্টার মধ্যে পাকিস্তানে পৌছানো সম্ভব হয়।

লাহোরে প্রথম টি-২০ ম্যাচটি হবে আগামী ২৪ জানুয়ারি শুক্রবার। পরের দুটি ম্যাচ যথাক্রমে ২৫ ও ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ৩টায়। এরপর দ্বিতীয় দফায় রাওয়ালপিন্ডিতে আগামী ৭-১১ ফেব্রুয়ারি প্রথম টেস্ট খেলবে টাইগাররা। আর এরপর তৃতীয় ও শেষ দফায় আবারো পাকিস্তানে গিয়ে ১টি ওয়ানডে এবং দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ। করাচিতে ৩ এপ্রিল ওয়ানডে এবং ৫ এপ্রিল থেকে ৯ এপ্রিল দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ।


আরো সংবাদ