২৮ ফেব্রুয়ারি ২০২০

বৃষ্টিতে পরিত্যাক্ত শেষ ম্যাচ, হোয়াইটওয়াশ বাংলাদেশ

বৃষ্টির কারণে শেষ পর্যন্ত পরিত্যাক্ত হলো বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-২০। এর মাধ্যমে তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-০ তে জিতে নিয়ে সফরকারী বাংলাদেশকে হোয়াইটওয়াশ করলো স্বাগতিকরা।

পাকিস্তানের স্থানীয় সময় দুপুর ২টায় সিরিজের শেষ টি-২০ ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির বাধায় ম্যাচ শুরু হয়নি। এমনকি নির্ধারিত সময়ে টসও করা সম্ভব হয়নি। সময়ের সাথে বৃষ্টির পরিমাণ না কমে আরো বাড়লে ম্যাচ পরিত্যাক্ত হওয়ার আশঙ্কা সৃষ্টি হয়। শেষ পর্যন্ত স্থানীয় সময় বেলা সাড়ে ৪টা পর্যন্ত (বাংলাদেশ সময় সাড়ে ৫টা) ম্যাচ শুরুর সময়সীমা বেঁধে দেয়া হয়। এই সময়ের মধ্যেও বৃষ্টি না কমলে ম্যাচ পরিত্যাক্তের সিদ্ধান্ত নেন ম্যাচ রেফারি।

এরপরই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে পিসিবি। ম্যাচ পরিত্যাক্ত হওয়ায় স্বাভাবিক ভাবেই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার কারো হাতে ওঠেনি। ম্যান অব দ্য সিরিজের পুরস্কার তুলে দেয়া হয় পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের হাতে। পরে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের হাতে ট্রফি তুলে দেয়া হয়। পাশাপাশি সিরিজ জেতার বোনাস হিসেবে পাকিস্তান দলের হাতে ৩ লাখ ৭৫ হাজার পাকিস্তানি রূপি তুলে দেয়া হয়।

এর আগে সিরিজের প্রথম টি-২০ ম্যাচ ৫ উইকেটে ও দ্বিতীয়টিতে ৯ উইকেটে জয় পায় পাকিস্তান। তাই ২-০ ব্যবধানে এগিয়ে থেকে তিন ম্যাচের সিরিজ জয় আগেই নিশ্চিত করে পাকিস্তান। তৃতীয় ম্যাচটা তাই বাংলাদেশের জন্য হোয়াইটওয়াশ এড়ানোর লড়াইয়ে পরিণত হলেও বাংলাদেশ তা থেকে নিজেদের বাঁচাতে পারেনি।


আরো সংবাদ