২২ ফেব্রুয়ারি ২০২০

দেশে ফিরলো বাংলাদেশ দল

-

তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ ক্রিকেট দল। এরমধ্যে প্রথম দফার সফর শেষে সোমবার দিবাগত রাত ৩টায় পাকিস্তান থেকে দেশে ফিরলো মাহমুদুল্লাহ-তামিমরা। প্রথম দফায় তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-০ ব্যবধানে হারে মাহমুদুল্লাহর দল। প্রথম টি-২০ ম্যাচ ৫ উইকেটে ও দ্বিতীয়টিতে ৯ উইকেটে জয় পায় পাকিস্তান। বৃষ্টির কারণে গতকাল তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচটি পরিত্যক্ত হয়।

গত ২২ জানুয়ারি রাত ৮টায় তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে পাকিস্তানের উদ্দেশ্যে বাংলাদেশ বিমানের একটি চাটার্ড প্লেনে রওনা হয়েছিলো বাংলাদেশ দল। ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি তিনটি টি-২০ সিরিজ খেলে টাইগাররা। সূচি অনুযায়ী আজ মঙ্গলবার দেশের ফেরার কথা ছিলো বাংলাদেশের। কিন্তু পাকিস্তানে অতিরিক্ত নিরাপত্তায় দেশের ফেরার সূচি এগিয়ে নিয়ে আসে টিম ম্যানেজমেন্ট।

গতকাল তৃতীয় ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর বাংলাদেশ সময় রাত ১২টায় বাংলাদেশ বিমানের চাটার্ড প্লেনেই ঢাকার উদ্দেশ্যে লাহোর ছাড়ে জাতীয় ক্রিকেট দল। বাংলাদেশ সময় রাত ৩টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায় মাহমুদুল্লাহর দল।

সিরিজ শুরুর আগে পাকিস্তান প্রতিশ্রুতি দিয়েছিল বাংলাদেশের ক্রিকেটারদের প্রেসিডেন্সিয়াল নিরাপত্তা দেয়া হবে। এজন্য ১০ হাজারের বেশি আইন-শৃঙ্খলাবাহিনী নিয়োগও দেয় তারা। তাই হোটেল থেকে স্টেডিয়ামে কড়া নিরাপত্তায় ছিলো বাংলাদেশ দল। বলতে গেলে, বন্দি জীবনই কাটিয়েছে মাহমুদুল্লাহর নেতৃত্বাধীন দলটি।

প্রথম দফা শেষে আগামী মাসের প্রথম সপ্তাহে আবারো পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। দ্বিতীয় দফায় একটি টেস্ট খেলবে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে ম্যাচটি শুরু হবে আগামী ৭ ফেব্রুয়ারি।

পাকিস্তান সফরে তৃতীয় ও শেষ দফায় একটি করে ওয়ানডে ও টেস্ট খেলবে বাংলাদেশ। টেস্টটি হচ্ছে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। দুটি টেস্টই বিশ্ব চ্যাম্পিয়নশীপে অর্ন্তভূক্ত।
তৃতীয় দফায় ওয়ানডে দিয়ে সফর শুরু করবে বাংলাদেশ। করাচিতে ৩ এপ্রিল হবে সিরিজের একমাত্র ওয়ানডে। ওয়ানডে শেষে ৫ এপ্রিল থেকে করাচিতেই সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ।


আরো সংবাদ