২৯ ফেব্রুয়ারি ২০২০

রাজধানীর সাইন্সল্যাবে ককটেল হামলায় দুই পুলিশ সদস্য আহত

সাইন্সল্যাবে দৃর্বৃত্তদের ছোড়া ককটেলে এএসআই-কনস্টেবল - নয়া দিগন্ত

রাজধানীর সাইন্স ল্যাবরেটরি এলাকায় পুলিশের ওপর ছোড়া দুর্বৃত্তদের ককটেল(সম্ভবত) বিষ্ফোরণে  স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামের প্রটোকল অফিসার এএসআই সাহাবুদ্দিন  (৩৫) ও ট্রাফিক পুলিশের সদস্য কনস্টেবল আমিনুল ইসলাম  (৫০) আহত হয়েছেন।

শনিবার রাত সোয়া নয়টার দিকে এ ঘটনা ঘটে। কে বা কারা হামলা চালিয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।  বোমা বিস্ফোরণে এএসআই শাহাবুদ্দিনের দু পায়ে আঘাত লেগেছে। আর কনস্টেবল আমিনুল হাতে আঘাত পেয়েছেন। আহত দুই পুলিশ সদস্যকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া এসআই গোলাম রসুল ও নুর আলম এসব তথ্য নিশ্চিত করেন।

ডিএমপির ধানমন্ডি অঞ্চলের উপকমিশনার আবদুল্লাহেল কাফি বলেন, এএসআই শাহাবুদ্দিন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের প্রটোকলের দায়িত্বে ছিলেন। সোয়া নয়টার দিকে মন্ত্রীর গাড়ি শাহবাগের দিক থেকে সায়েন্স ল্যাব মোড় হয়ে ধানমন্ডির দিকে যাচ্ছিল। ওই এলাকায় যানজট থাকায় এএসআই শাহাবুদ্দিন বিষয়টি নিয়ে সেখানে কর্তব্যরত ট্রাফিক পুলিশের সঙ্গে কথা বলতে যান। এ সময় সেখানে পুলিশ বক্সের সামনে ওই হামলার ঘটনা ঘটে।

এর আগে ২৩ জুলাই রাজধানীতে দুটি পুলিশ বক্সের কাছে বোমা ফেলে রাখার ঘটনা ঘটে। এ ছাড়া ৩০ এপ্রিল গুলিস্তানে ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে হাতবোমা ছোড়া হয় ২৬ মে মালিবাগে পুলিশের এসবি (বিশেষ শাখা) কার্যালয়ের সামনে একটি পিকআপে বোমা হামলার ঘটনা ঘটে। এসব ঘটনাতে দায় স্বীকার করে বিবৃতি দেয় আন্তর্জাতিক সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেট (আইএস)

এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলামের সহকারী একান্ত সচিব মো. জাহিদ হোসেন চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছেন, মন্ত্রী গাড়িতে ছিলেন। তাকে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের গাড়িটি সামনে ছিল। একজন পুলিশ সদস্য প্রটেকশনের গাড়ি থেকে নেমে ট্রাফিক পুলিশের সঙ্গে যানজট নিরসনে কাজ করছিলেন। তখনই ককটেলটি বিস্ফোরণ হয়। এতে প্রটেকশনের থাকা পুলিশের এএসআই শাহাবুদ্দিন আহত হন। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে, ঘটনার পর মন্ত্রী তাজুল ইসলাম ওই এলাকা থেকে চলে যান। তার গাড়িতে কিছু হয়নি। তিনি সুস্থ আছেন বলে জানান তিনি।


আরো সংবাদ

টঙ্গী-পাটুরিয়া রেলপথ সমীক্ষা ও নকশায় ২৮ পরামর্শক সিএনসি পদক পেলেন চারজন শাহ আলমগীরের স্মরণ সভা ও দোয়া মাহফিল ছড়াকার মামুরের আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা স্মারক লাভ মামলা ও ঋণমুক্ত রেজাউল মামলার ভারে জর্জরিত শাহাদাত গণমাধ্যম প্রশ্নবিদ্ধ হয়ে যায় এমন সংবাদ পরিবেশন করবেন না : খালিদ মাহমুদ চৌধুরী বাংলাদেশী ছাত্রীকে ভারত ছাড়ার নোটিশের বিরুদ্ধে লড়বেন বিশ্বভারতী শিক্ষকরা ভারতীয় পেঁয়াজ আসার খবরে দাম কমল কেজিতে ৩০ টাকা আরো ৫ দেশে ছড়িয়ে পড়েছে করোনা : ডব্লিউএইচও প্রধানমন্ত্রী পদে আনোয়ারের সংখ্যাগরিষ্ঠ সমর্থন রয়েছে : পাকতান হারাপান এবার নাইজেরিয়ায় ধরা পড়লো করোনাভাইরাস

সকল