১৫ নভেম্বর ২০১৯

আবরার হত্যা : ঢাবি অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

-

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করছে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা।

আজ সকাল ১১টায় ঢাকা কলেজের সামনে থেকে মিছিলটি শুরু হয়। সর্বশেষ এ রিপোর্ট লেখার সময় মিছিলটি ঢাকা মেডিকেল অতিক্রম করে।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ (২১) রোববার সন্ধ্যা সাড়ে সাতটার পর থেকে নিখোঁজ ছিলেন। এরপর সোমবার ভোররাতে নিজের আবাসিক হল শেরে বাংলা হলের সিঁড়িতে পাওয়া যায় তার লাশ।

জানা যায়, আবরারকে রোববার ৮টার দিকে শের–ই–বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে পাঠান তৃতীয় বর্ষে অধ্যয়নরত বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৭-৮ জন নেতা। তারা আবরার ফাহাদের মুঠোফোন চেক করে শিবির-সংশ্লিষ্টতার প্রমাণ খোঁজেন। একপর্যায়ে ক্রিকেট খেলার স্টাম্প দিয়ে তাকে পেটাতে শুরু করেন তারা। পরে চতুর্থ বর্ষে অধ্যয়নরত বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী ওই কক্ষে গিয়ে আবরারকে আরেক দফায় পেটান। এতে তার মৃত্যু হলে রাতে সহপাঠীদের ডেকে লাশ সিঁড়ির নিচে রাখতে বলা হয়।

এদিকে, এ ঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের ১৯ নেতাকর্মীকে আসামি করে লালবাগ থানায় হত্যা মামলা দায়ের করেছেন নিহত আবরারের বাবা বরকতুল্লাহ বিশ্বাস। এ ঘটনায় আটক করা হয়েছে ৯ জনকে।


আরো সংবাদ