২৫ জানুয়ারি ২০২০

চাঁদ কিভাবে সুন্দর হলো

-

(গত দিনের পর)
তোমার রূপের ঝরনাধারায় সিক্ত করো পৃথিবী। তোমার গায়ের জোছনা ছড়িয়ে দাও অলোকে ভূলোকে।’
ভোরের বাতাসে কে যেন আবার বলে ওঠে, চাঁদ তুমি এখনো ফিরে যাচ্ছো না! ‘চি-নিও’ যদি জীবন ফিরে পায়, যদি সে কথা বলে ওঠে, তাহলে সর্বনাশ! যদি সে বলে ওঠে, তোমাকে ভালোবাসি চাঁদ! তাহলে আকাশে আর ফিরে যেতে পারবে না তুমি! এই শ্বেতপাথরের মূর্তি হয়ে তোমাকেও থেকে যেতে হবে চিরকাল এখানে, এই ফুলবাগানে। তাই ফিরে যাও চাঁদ, তুমি ফিরে যাও। তুমি তো রাজকন্যার একার নও। তুমি সবার, তুমি সারা পৃথিবীর।
বাতাসে এমন দৈববাণী শুনে চাঁদ ধীরে ধীরে উঠে যায় আকাশে। মিলিয়ে যায় সে নীলের সাগরে। মিলে যায় তার আকাশ পরিভ্রমণের পথরেখায়। (চলবে)

 


আরো সংবাদ

‘মনে হচ্ছে যেন পৃথিবীর শেষ দিন’, ভাইরাস আতঙ্কে চীন অন্তঃসত্ত্বা নারীদের ভিসা দেয়া বন্ধ যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে কেউটে-কালাচে আতঙ্ক ইস্তাম্বুলে ভয়াবহ ভূমিকম্প, নিহত ১৮ পাইলটকে দেখে নেয়ার হুমকি বিমানযাত্রীর আশুলিয়ায় ৩ তলা ভবনের ছাদ থেকে ফেলে কর্মচারীকে হত্যা চকবাজারে তাপসের পক্ষে প্রচারণা আর্থ-সামাজিক উন্নয়নে অ্যাকাউন্টিংয়ের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ : পরিকল্পনামন্ত্রী দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে ইকুয়েডরের ভাইস মিনিস্টারের সাথে পররাষ্ট্রমন্ত্রীর আলোচনা সিটি নির্বাচনে আ’লীগ প্রার্থীকে ইসলামী গণতান্ত্রিক পার্টির সমর্থন সন্ত্রাস-দুর্নীতিমুক্ত এলাকা গড়তে চান মুফতি আতাউর

সকল