বিআরটিসিতে ৪৫ জন নিয়োগ

মোশাররফ হোসেন

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের অধীনে শূন্য পদে স্থায়ী ভিত্তিতে সাত ধরনের পদে ৪৫ জন নিয়োগ  দেয়া হবে। 

পদের নাম ও পদের সংখ্যা  : সহকারী প্রশাসনিক কর্মকর্তা পদে  তিনজন, উপসহকারী প্রকৌশলী (সিভিল) পদে একজন, পরিযান পরিদর্শক পদে  দুইজন, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে ১৭ জন, আমিন (সার্ভেয়ার) পদে একজন, কার্যসহকারী  পদে একজন ও নিরাপত্তা প্রহরী পদে ২০ জনসহ  মোট ৪৫ জন।

আবেদনের  যোগ্যতা : প্রশাসনিক কর্মকর্তা পদে আবেদনের জন্য  প্রার্থীকে স্নাতক বা সমমান পাস থাকতে হবে ও  প্রশাসনে পাঁচ বছরের অভিজ্ঞতাসহ  শ্রমব্যবস্থাপনার ক্ষমতা থাকতে হবে। এ ছাড়া  শ্রম আইন সম্বন্ধে জানতে হবে। উপসহকারী  প্রকৌশলী পদে আবেদনের জন্য প্রার্থীকে সিভিল কর্ম তত্ত্বাবধান এবং রক্ষণাবেক্ষণে কমপক্ষে এক বছরের অভিজ্ঞতাসহ  কোনো সিভিল প্রকৌশলে ডিপ্লোমা পাস হতে হবে। পরিযান পরিদর্শক পদে আবেদনের জন্য প্রার্থীকে স্নাতক পাস হতে হবে। এ ছাড়া বাণিজ্যিক  প্রতিষ্ঠান চালনায় এবং সড়ক পরিবহন ব্যবস্থাপনায় জ্ঞান থাকতে হবে। অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে এইচএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে প্রার্থীদের কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২৩ ও ইংরেজিতে ২৮ শব্দ গতি থাকতে হবে। আমিন (সার্ভেয়ার) পদে এসএসসি পাসসহ  কোনো প্রতিষ্ঠান  থেকে সার্ভে কোর্সের সনদ থাকতে হবে এবং কোনো প্রকল্পে জরিপকাজে দুই  বছরের অভিজ্ঞতা থাকতে হবে। কার্যসহকারী পদে আবেদনের জন্য এইচএসসি পাসসহ নির্মাণকাজ তত্ত্বাবধানের তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। নিরাপত্তা প্রহরী পদে আবেদনের জন্য অষ্টম শ্রেণী পাস ও প্রার্থীদের শারীরিক ও মানসিকভাবে উপযুক্ত হতে হবে। তবে পুলিশ ও সেনাবাহিনীতে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

বয়সসীমা : আবেদনকারীর বয়স ১৩ জুলাই, ২০১৭ তারিখে ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের বয়স ৩২ বছর।

নিয়োগ ও  বেতন-ভাতা : প্রার্থীদের আবেদনপত্র যাচাই-বাছাইয়ের পরে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তরা প্রতি মাসে ৮২৫০/-, ৯৩০০/-, ১০২০০/-, ১২৫০০/- টাকার স্কেলে বেতন পাবেন।আবেদনের শেষ তারিখ :   ১৩ জুলাই, ২০১৭। 

আবেদনপত্র পাঠানোর ঠিকানা :  পরীক্ষা ফি বাবদ ৩০০ টাকার ব্যাংক ড্রাফট বা পে-অর্ডারসহ আবেদনপত্র পরিচালক (প্রশাসন ও অপারেশন), বিআরটিসি, পরিবহন ভবন, ২১ রাজউক এভিনিউ, ঢাকা-১০০০ বরাবরে কুরিয়ারে/ডাকযোগে পাঠাতে হবে। আবেদনপত্রের খামের  ওপরে পদের নাম, প্রার্থীর নিজ জেলার নাম এবং  কোটা উল্লেখ করতে হবে।

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.