ক্যাডেট কলেজে প্রভাষক পদে ১৯ জন নিয়োগ

ক্যাডেট কলেজে বিদ্যমান শূন্য পদে প্রতিযোগিতামূলক প্রভাষক পদে লিখিত পরীক্ষার মাধ্যমে পূরণের নিমিত্তে প্রভাষক হিসেবে নিয়োগের জন্য মেধাবী, পরিশ্রমী ও উদ্যমী প্রার্থীদের কাছ থেকে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ : ২৩ জুলাই ২০১৭। লিখেছেন মোশাররফ হোসেন

পদের নাম ও পদের সংখ্যা : প্রভাষক (বাংলা) পদে ১ জন, প্রভাষক (গণিত) পদে
১ জন, প্রভাষক (ইংরেজি) পদে ৪ জন, প্রভাষক (রসায়ন) পদে ১ জন, প্রভাষক (পদার্থ বিজ্ঞান) পদে ২ জন, প্রভাষক (প্রাণিবিজ্ঞান) পদে ২ জন, প্রভাষক (ইতিহাস) পদে ১ জন, প্রভাষক (পরিসংখ্যান) পদে ৩ জন, প্রভাষক (ভূগোল) পদে ১ জন, প্রভাষক (ইসলামি শিক্ষা) পদে ১ জন, প্রভাষক (চারু ও কারু) পদে ১ জন, প্রভাষক (কম্পিউটার) পদে ১ জন।

আবেদনের যোগ্যতা : সংশ্লিষ্ট বিষয়ে দ্বিতীয় শ্রেণীর সম্মানসহ দ্বিতীয় শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রি অথবা সিজিপিএ ২.৫ (স্কেল-৪) অথবা ৪ বছর মেয়াদি দ্বিতীয় শ্রেণীর স্নাতক (সম্মান) ডিগ্রি অথবা সিজিপিত্র ২.৫ (স্কেল-৪)। প্রার্থীদের ইংরেজি ভাষায় কথোপকথনে সাবলীলতা থাকতে হবে।
বেতন স্কেল : ২২০০০/- ৫৩০৬০/-

বয়সসীমা : ১ আগস্ট ২০১৭ তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীর ক্ষেত্রে বয়স অনূর্ধ- ৩২ বছর।

আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ : ২৩ জুলাই ২০১৭।

আবেদন করার পদ্ধতি ও কাগজপত্র পাঠানোর ঠিকানা : আগ্রহী প্রার্থীদের ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদের ওয়েবসাইট www.cadetcollege.army.mil.bd থেকে Application for lecturer in cadet college পিডিএফ ডকুমেন্ট ডাউনলোড করে আগামী ২৩ জুলাই ২০১৭ তারিখের মধ্যে সভাপতি, ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদ এবং অ্যাডজুটেন্ট জেনারেল, বাংলাদেশ সেনাবাহিনী, সেনাসদর, এজি শাখা (সমন্বয়), ঢাকা সেনানিবাস, ঢাকা বরাবরে পাঠাতে হবে।

পরীক্ষার ফি জমা দেয়া : যেকোনো ব্যাংক থেকে সভাপতি, ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদের বরাবরে ট্রাস্ট ব্যাংক লিমিটেড, প্রিন্সিপাল শাখা, ঢাকা সেনানিবাস শাখার অনুকূলে ৫০০ টাকার ব্যাংক ড্রাফট জমা দিতে হবে।

ছবি জমা দেয়া : সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের ও ২ কপি স্ট্যাম্প সাইজের রঙিন ছবি কাগজপত্রের সাথে জমা দিতে হবে।

প্রবেশপত্র সংগ্রহ : লিখিত পরীক্ষার জন্য প্রবেশপত্র ইস্যু করা হবে না। তবে আগামী ১ আগস্ট ২০১৭ তারিখে লিখিত পরীক্ষায় অংশগ্রহণে যোগ্য প্রার্থীদের নাম ও রোল নম্বর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নোটিস বোর্ডে এবং ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদের ওয়েবসাইটে www.cadetcollege.army.mil.bd তে প্রকাশ করা হবে।

লিখিত পরীক্ষার নম্বর বণ্টন ও তারিখ এবং পরীক্ষার কেন্দ্র : ১০০ নম্বরের লিখিত পরীক্ষা (ইংরেজিতে ৩৫ এবং সংশ্লিষ্ট বিষয়ে ৬৫ নম্বর) আগামী ৪ আগস্ট ২০১৭ তারিখ সকাল ৯টা৩০ মিনিটে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক ও ডাক্তারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আবেদনপত্রের সাথে যে সব কাগজপত্র জমা দিতে হবে : ১. সব শিক্ষাগত ও অভিজ্ঞতার সদনপত্রের সত্যায়িত ফটোকপি।
২. চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনারের কাছ থেকে নাগরিকত্বের সনদপত্রের সত্যায়িত ফটোকপি।
৩. প্রথম শ্রেণীর গেজেটেড অফিসারের কাছ থেকে চারিত্রিক সনদপত্রের সত্যায়িত ফটোকপি।
৪. চাকরিরত প্রার্র্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।
৫. আবেদনপত্র পাঠানোর সময় খামের ওপর পদের নাম ও বিষয় উল্লেখ করতে হবে।
৬. আবেদনপত্র পাঠানোর সময় ৫০০ টাকার ব্যাংক ড্রাফটের মূলকপি পাঠাতে হবে।
৭. মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা, পুত্র/কন্যাদের, পুত্র/কন্যা হিসেবে আবেদনকারী প্রার্থীদের পিতা/পিতামহের/মাতা/মাতামহের মুক্তিযোদ্ধার সনদ সংশ্লিষ্ট সিটি করপোরেশনের চেয়ারম্যান/ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌর চেয়ারম্যান/ নোটারি পাবলিক কর্তৃক স্বাক্ষরিত প্রত্যয়নপত্র জমা দিতে হবে।

অন্যান্য সুবিধা : সরকার কর্তৃক অনুমোদিত বেতন-ভাতা, পেনশন ও ভবিষ্যত তহবিল সুবিধা, হাউস টিউটর হিসেবে দায়িত্ব পালনের জন্য মূল বেতনের ২০% অতিরিক্ত ভাতা, চাকরিরত অবস্থায় সিএমএইচএ বিনামূল্যে নিজ ও পরিবারের সদস্যদের চিকিৎসাসুবিধা, চাকরিরত অবস্থায় মৃত্যুবরণ করলে পরিবার নিরাপত্তা প্রকল্পের আওতায় এককালীন ৫ লাখ টাকা প্রদান। স্বল্পমূল্যে আবাসিক প্লট প্রাপ্তি, স্বল্পমূল্যে রেশন ও বাৎসরিক পোশাক ভাতা প্রাপ্তির সুবিধা, স্বল্পমূল্যে বিভিন্ন সহায়ক সার্ভিস (যেমন- ধুপি, নাপিত, টেইলারিং, বেকারি, পোলট্রি ফার্ম, কৃষি প্রকল্প, মৎস্য প্রকল্পের পণ্য) সুবিধা, দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণের সুযোগ।

বিস্তারিত তথ্য ও আবেদন ফরমের জন্য ভিজিট করুন : www.cadetcollege. army.mil.bd

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.