অবনীকে খুঁজছেন স্বার্থপর তরুণ!
অবনীকে খুঁজছেন স্বার্থপর তরুণ!

অবনীকে খুঁজছেন স্বার্থপর তরুণ!

বিনোদন প্রতিবেদন

চলে যদি যাবি দূরে স্বার্থপর, আমাকে কেন জোছনা দেখালি/হবি যদি নাও ভাসিয়ে দেশান্তর, পাথরের বুকে ফুল কেন ফোটালি। বাংলা গানের তেমন কোনো শ্রোতা খুঁজে পাওয়া যাবে না- যে কিনা ‘স্বার্থপর’ শিরোনামের কালজয়ী এ গানটি শোনেননি। কিংবা গানটির প্রেমে পড়েননি।

তরুণের কথা-সুর-কণ্ঠের এমন অনবদ্য গান বহুদিন শোনা হয় না শ্রোতাদের। কারণ তিনি মনে করেন- সময়টা বড্ড অস্থির যাচ্ছে, তাই আজকাল খুব বেছে কাজ করছেন। সেই কথা রাখতে গিয়ে লম্বা বিরতির পর ফের তরুণ হাজির হয়েছেন তার কথা-সুর-কণ্ঠের নতুন বার্তা নিয়ে। সঙ্গে চমক হিসেবে রেখেছেন ‘অবনী’ চরিত্র নিয়ে নান্দনিক এক ভিডিও এবং গানের কথায় ছায়া হিসেবে রেখেছেন শক্তিমান কবি শক্তি চট্টোপাধ্যায়কে।

গানটির শিরোনাম ‘অবনী বাড়ি আছো?’। ১১ আগস্ট সন্ধ্যায় বিশেষ এই গানটির অডিও-ভিডিও প্রকাশ পেয়েছে সিএমভির অফিসিয়াল ইউটিউব চ্যানেলসহ জিপি মিউজিক ও রবি ইয়োন্ডার মিউজিক অ্যাপে।

তরুণ জানান, গানটির সঙ্গীতায়োজন করেছে তারই দল ‘তরুণ ব্যান্ড’। আর ভিডিওটি নির্মাণ করেছেন শুভব্রত চট্টোপাধ্যায়। এতে তরুণ ও তার ব্যান্ডের সদস্যরা ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ঈশান, সুমেধা, মাস্টার অংকুর ও সুপ্রতীপ রায়। তরুণ বলেন, গানটি মূলত কবি শক্তি চট্টোপাধ্যায় রচিত ‘অবনী বাড়ি আছো’ কবিতা থেকে অনুপ্রাণিত হয়ে করা।

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.