অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ
অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ

তৌকীরের ঈদ উপহার

আলমগীর কবির

আসছে ঈদে বেশ কয়েকটি নাটক-টেলিফিল্মে অভিনয় করার পাশাপাশি দু’টি টেলিফিল্ম ও একটি নাটক নির্মাণ করছেন নন্দিত অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ। এরই মধ্যে তিনি দু’টি টেলিফিল্মের শুটিং শেষ করেছেন। আগামী ১৯ ও ২০ আগস্ট আরেকটি নাটকের কাজ শেষ করবেন।

যে দু’টি টেলিফিল্মের শুটিং এরই মধ্যে শেষ করেছেন সে দু’টি হচ্ছে ‘মেঘের আড়ালে মেঘ’ ও ‘প্রতিপক্ষ’। দু’টি টেলিফিল্মের রচয়িতাও তিনি। ‘মেঘের আড়ালে মেঘ’ টেলিফিল্মে অভিনয় করেছেন শম্পা রেজা, তৌকীর আহমেদ, তারিন ও রওনক।

‘প্রতিপক্ষ’ টেলিফিল্মে অভিনয় করেছেন তৌকীর আহমেদ, মৌসুমী নাগ, রাজীব সালেহীন ও ভাবনা। তৌকীর আহমেদের রচনা ও নির্দেশনায় ১৯ ও ২০ আগস্ট ‘দাম্পত্য’ নাটকের শুটিংয়ে অংশ নেবেন সাবেরী আলম, মারিয়া নূর ও সিয়াম। ‘মেঘের আড়ালে মেঘ’ ঈদে প্রচার হবে এনটিভিতে, ‘প্রতিপক্ষ’ প্রচার হবে চ্যানেল আইতে।

এ দিকে তৌকীর আহমেদ তার নির্দেশিত নতুন চলচ্চিত্র ‘হালদা’র কাজ প্রায় শেষ করেছেন। আগামী ঈদের পরপরই তিনি সেন্সর ছাড়পত্রের জন্য জমা দেবেন তিনি।

ঈদের কাজ ও ‘হালদা প্রসঙ্গে তৌকীর আহমেদ বলেন, ‘কারো কাছ থেকে ভালো স্ক্রিপ্ট পাওয়া এ সময়ে খুব কঠিন; যে কারণে নিজেই সময় নিয়ে তিনটি ভালো স্ক্রিপ্ট লিখেছি। চেষ্টা করেছি নিজের মনের মতো কিছু কাজ করার। আশা করি ভালোলাগবে দর্শকের। অন্য দিকে হালদা চলচ্চিত্রটি আমি গল্পের চাহিদা অনুযায়ীই ভালোভাবে নির্মাণ করার চেষ্টা করেছি। হালদা চলচ্চিত্রে বাংলাদেশকে খুঁজে পাওয়া যাবে, খুজে পাওয়া যাবে নদীমাতৃক বাংলাদেশকে। হালদা সাধারণ মানুষের গল্পের চলচ্চিত্র। তাই আমি মনে করি চলচ্চিত্রটি যারা দেখতে হলে যাবেন তাদের নিশ্চয়ই ভালোলাগবে।’

তৌকীর আহমেদ সর্বশেষ ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রটি নির্মাণ করেছিলেন। এটি এরই মধ্যে নানান আন্তর্জাতিক সম্মাননায় ভূষিত হয়েছে। আগামী ঈদে তৌকীর আহমেদকে নিজের নির্দেশনার বাইরে পাঁচটি নাটক টেলিফিল্মে অভিনয়ে দেখা যাবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.