নতুন স্মার্টফোন রিভিউ

স্যামসাং গ্যালাক্সি জে৭ প্রো
একনজরে জে৭ প্রো
প্রসেসর : অক্টা-কোর ১.৬ গিগাহার্জ
অপারেটিং সিস্টেম : অ্যান্ড্রয়েড নুগাট
স্ক্রিন সাইজ : ৫.৫ ইঞ্চি
ডিসপ্লে : সুপার অ্যামোলেড ক্যাপাসিটিভ
ক্যামেরা : উভয় ক্যামেরা ১৩ মেগাপিক্সেল
র্যাম : ৩ জিবি এবং রম ৬৪ জিবি
ব্যাটারি : ৩৬০০ এমএএইচ
ওজন : ১৮১ গ্রাম
দাম : ২৯ হাজার ৯০০ টাকা

চমৎকার কার্যক্ষমতা এবং নানা ধরনের গ্রাহকবান্ধব ফিচারসমৃদ্ধ স্যামসাং গ্যালাক্সি জে৭ প্রো ডিভাইসটি আপনার নজর কারবে। এ ডিভাইসটির ঘড়িতে নতুনত্ব আছে। সব কিছু মিলে কার্যক্ষমতায় অসাধারণ জে৭ প্রো নিয়ে লিখেছেন
আহমেদ ইফতেখার

হার্ডওয়্যার ও ডিসপ্লে
গ্যালাক্সি জে৭ প্রো স্মার্টফোনে রয়েছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি সুপার অ্যামোলেড ক্যাপাসিটিভ ডিসপ্লে। ১০৮০ঢ১৯২০ রেজুলেশন সম্পন্ন এই ডিসপ্লে ১৬ মিলিয়ন কালার নিশ্চিত করে। এটি দেখতেও বেশ স্টাইলিশ। মাত্র ৭.৮ মিমি পাতলা এবং ১৮১ গ্রাম ওজনের হালকা এই ডিভাইসটিতে রয়েছে মেটাল ইউনিবডি, যা এই ডিভাইসটিকে দিয়েছে একই দামের স্মার্টফোনগুলোর মধ্যে সবচেয়ে স্টাইলিশ চয়েজ। নিরবচ্ছিন্ন মাল্টি-টাস্কিংয়ের জন্য শক্তিশালী র্যামসহ এতে রয়েছে ৬৪ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ সুবিধা, যাতে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়তি মেমরি ব্যবহার করা যাবে।
কার্যক্ষমতা
ডিভাইসটিতে ৩ জিবি র্যামসহ আরো আছে ৬৪-বিটের অক্টাকোর (১.৬ গিগাহার্টজ) প্রসেসর। এর বেশ কিছু অ্যাডভান্সড কার্যক্ষমতাও রয়েছে। এর অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড নুগাট। দীর্ঘস্থায়ী চার্জের জন্য এতে আছে ৩,৬০০ এমএএইচ নন-রিমুভেবল ব্যাটারি।
ক্যামেরা
এই ডিভাইসটির ক্যামেরায় স্যামসাং গুরুত্ব দিয়েছে। ডিভাইসটির উভয় ক্যামেরা ১৩ মেগা পিক্সেল। এর ফ্রন্ট ক্যামেরার রয়েছে এফ/১.৯ অ্যাপারচার এবং রিয়ার ক্যামেরায় রয়েছে এফ/১.৭ অ্যাপারচার ও ফ্ল্যাশ সম্পন্ন, যা উজ্জ্বল ছবি নিশ্চিত করে। ক্যামেরার এই ফিচারগুলো এখন পর্যন্ত শুধু স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ফোনগুলোতেই আছে। এর ক্যামেরায় আরো আছে জিইও-ট্যাগিং, টাচ ফোকাস, ফেস ডিটেকশন, প্যানারোমা এবং এইচডিআর ফিচার।
অন্যান্য ফিচার
এই ডিভাইসে নানা ধরনের গ্রাহকবান্ধব ফিচার যোগ করা হয়েছে। গ্রাহকদের সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় রাখতে এই ডিভাইসে বিভিন্ন অ্যাপ্লিকেশন বিল্ট ইন রয়েছে। এ ছাড়া ফিঙ্গারপ্রিন্ট, এক্সেলেরোমিটার, প্রোক্সিমিটি, ফটো বা ভিডিও এডিটর, ডকুমেন্ট ভিউয়ার, ওয়াইফাই ডিরেক্টসহ অনেক আকর্ষণীয় ফিচার, যা ব্যবহার করে গ্রাহকরা বিভিন্ন ধরনের যুগোপযোগী সুবিধা উপভোগ করতে পারবেন।
দাম
এ স্মার্টফোনটি কালো এবং সোনালি রঙে পাওয়া যাচ্ছে। গ্যালাক্সি জে৭ প্রো ডিভাইসটির দাম ২৯ হাজার ৯০০ টাকা।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.