ঢাকায় ফিরেছে মুশফিক-মাহমুদুল্লাহরা

নয়া দিগন্ত অনলাইন

অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে চট্টগ্রামে সাত দিনের সফল ট্রেনিং ক্যাম্প শেষে শুক্রবার রাতে ঢাকায় ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা।

ট্রেনিং ক্যাম্পের অংশ হিসেবে টাইগারদের মধ্যে তিনদিনের একমাত্র প্রস্তুতি ম্যাচটি বৃষ্টির হানায় পুরোপুরি মাঠে গড়ায়নি। খেলা হয়েছে দুই দিনে মোট ১২২ ওভার।

ব্যাট করার সুযোগ মিলেছে একবার করে উভয় দলের ব্যাটসম্যানদের। আর এতেই সন্তুষ্ট বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

প্রধান নির্বাচক জানিয়েছেন যে লক্ষ্য নিয়ে চট্টগ্রাম পাড়ি জমিয়েছিল মুশফিকরা। সে লক্ষ্য পুরোপুরি পূরণ হয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজে চট্টগ্রামে করা সাত দিনের এই ক্যাম্প কাজে দিবে বলে বিশ্বাস নান্নুর।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি চট্টগ্রামে অনুষ্ঠিত হবে বলে সেখানে কন্ডিশনের ধারণা নিতে সেখানে সাত দিনের ক্যাম্প আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সফল কন্ডিশন ক্যাম্প শেষে ঢাকায় ফিরে আসা বাংলাদেশ ক্রিকেট দল একদিন বিশ্রামে থেকে রোববার থেকে আবারো শুরু করবে অনুশীলন। অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে এরপর নিজেদের মধ্যে ভাগ হয়ে ১৬ ও ১৭ আগস্ট আরো একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মুশফিক-মাহমুদুল্লাহ-তামিমরা।

উল্লেখ্য, দীর্ঘ ১১ বছর পর টেস্ট সিরিজ খেলতে চলতি মাসের ১৮ আগস্ট বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। সফরে স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলবে সফরকারীরা। যার প্রথমটি ২৭ আগস্ট থেকে ঢাকার আর দ্বিতীয় ও শেষ ম্যাচটি ৪ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.