সংক্ষিপ্ত সংবাদ

টাঙ্গাইলে দুদকের মামলায় তিনজনের কারাদণ্ড
টাঙ্গাইলে দুর্নীতি দমন কমিশনের পৃথক দু’টি মামলায় সাবেক ইউপি চেয়ারম্যানসহ তিনজনকে এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এ ছাড়া ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে প্রত্যেককে আরো এক বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়। আসামি তিনজনই কারাগারে আছেন। তারা হলেন জেলার ধনবাড়ি সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল মুত্তালিব, পূবালী ব্যাংকের টাঙ্গাইল এনায়েতপুর শাখার ম্যানেজার সোহরাব আলী ও টাঙ্গাইল বিএডিসির সারের ডিলার আনন্দ মোহন সরকার। দুদক টাঙ্গাইলের সহকারী পরিদর্শক রফিক উদ্দিন খান এ মামলাটি তদন্ত করেন। গত ৩১ জুলাই আদালত এ মামলার রায় দেন। টাঙ্গাইল সংবাদদাতা।

কাঁঠালিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু
ঝালকাঠি সদর উপজেলার ডুমুরিয়া বাজারের শুক্রবার দুপুরে একটি দোকানে রঙের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। মৃত বিধান বালা (৪৫) কাঁঠালিয়া উপজেলার নেয়ামতপুরা গ্রামের মৃত পরান বালার ছেলে। স্থানীয়রা জানায়, ডুমুরিয়া বাজারের পিন্টু মণ্ডলের একটি দোকানে রঙের কাজ করার সময় দোকানের মধ্যে ছেঁড়া তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন বিধান বালা। গুরুতর অবস্থায় ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মো: ফাহাদ তাকে মৃত ঘোষণা করেন। কাঁঠালিয়া (ঝালকাঠি) সংবাদদাতা।

লোহাগাড়ায় ডাকাত সন্দেহে আটক ১২
লোহাগাড়ায় গভীর রাতে ডাকাত সন্দেহে ১২জনকে হাতেনাতে ধরে পুলিশে দিয়েছে জনতা। পরে পুলিশ তাদের কাছ থেকে একটি দেশীয় অস্ত্র, দু’টি চাইনিজ কুড়াল, দু’টি কিরিচ, একটি রাম দা ও একটি লোহার রড উদ্ধার করে বলে দাবি করে। বৃহস্পতিবার রাত ১২টার দিকে উপজেলার মগদীঘি এলাকায় এ ঘটনা ঘটে। এলাকাবাসী ডাকাতদের আটক করে বড়হাতিয়া ইউপি ভবনে আটকে রেখে পুলিশে খবর দেয়। ইউপি চেয়ারম্যান মাওলানা জুনাঈদ জানান, এরা মূলত পার্শ্ববর্তী আধুনগরে ডাকাতির চেষ্টা করেছিল। সেখান থেকে ধাওয়া খেয়ে এ এলাকায় এসে পড়ে। লোহাগাড়া (চট্টগ্রাম) সংবাদদাতা।

পাথরঘাটায় পুড়ে গেছে
৬ দোকান
বরগুনার পাথরঘাটা উপজেলায় অগ্নিকাণ্ডে ছয়টি দোকান পুড়ে সাত লাখ টাকার ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার ভোরে উপজেলার কাকচিড়া ইউনিয়নের ফকিরহাট বাজারে এ ঘটনা ঘটে। পাথরঘাটা ফায়ার সার্ভিসের ফায়ারম্যান সিদ্দিকুর রহমান জানান, ভোরে বৈদ্যুতিক শটসার্কিটের মাধ্যমে একটি দোকানে আগুন লেগে আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নেভায়। তবে ততক্ষণে দোকানের মালামাল পুড়ে যায়। পাথরঘাটা (বরগুনা) সংবাদদাতা

ফেনসিডিলসহ যুবলীগ নেতাসহ আটক ২
শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় ফেনসিডিলসহ যুবলীগ নেতাসহ দুইজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে উপজেলার রামচন্দ্রকুড়া ইউনিয়নের পানিহাতা চায়না মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়। আটকেরা হলেন নকলা উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও নকলা পৌর শহরের ইশিবপুর বাসিন্দা আজিজুল হক লাভলু (৪৫) এবং একই উপজেলার বাসিন্দা হাবীব রুবেল (৪৪)। লাভলু ও রুবেল মোটরসাইকেলে রামচন্দ্রকুড়া ইউনিয়নের মায়াঘাসি এলাকা থেকে আসার সময় পুলিশ মোটরসাইকেল থামিয়ে তল্লাশি করে। এ সময় লাভলু ও রুবেলের কাছ থেকে আট বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। নালিতাবাড়ী (শেরপুর) সংবাদদাতা।

লালমনিরহাটে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু
লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার তুষভাণ্ডার ইউনিয়নে বিউটি রানী (৪০) নামের এক গৃহবধূ রান্নার জন্য বৈদ্যুতিক চুলার সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন। গত বৃহস্পতিবার ইউনিয়নের শঠিবাড়ী গ্রামে এ দুর্ঘটনা ঘটে। মৃত গৃহবধূ ওই ইউনিয়নের স্কুলশিক্ষক কৈলাশ চন্দ্রের স্ত্রী। কালীগঞ্জ থানার ওসি মকবুল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। লালমনিরহাট সংবাদদাতা

চৌহালীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
সিরাজগঞ্জের চৌহালীতে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ময়নাল হোসেনকে (৬৫) গ্রেফতার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে টাঙ্গাইলের নাগরপুর থানার শাহজানী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। চৌহালী থানার ওসি আকরাম হোসেন জানান, ২০০৫ সালে পশ্চিম খাষাকাউলিয়া গ্রামের এক মেয়েকে ধর্ষণের অভিযোগে ময়নালের বিরুদ্ধে মামলায় ২০১৫ সালের ২৬ নভেম্বর আদালত ময়নাল হোসেনকে যাবজ্জীবন সাজার রায় দেন। রায় ঘোষণার পর থেকে সে পৌনে দুই বছর পালিয়ে ছিল। চৌহালী (সিরাজগঞ্জ) সংবাদদাতা

নেত্রকোনায় বজ্রপাতে কৃষকের মৃত্যু
নেত্রকোনার আটপাড়া উপজেলায় সৈয়দ মামুন (৪৬) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। গত শুক্রবার মাঠে কৃষিকাজ শেষে কাছুটিয়া গ্রামে বাড়ির কাছাকাছি পৌঁছামাত্র আকস্মিক বজ্রপাতে তিনি মারা যান। এ সময় তার সাথে থাকা বাবর নামে আরেকজন গুরুতর আহত হন। সৈয়দ মামুন কাছুটিয়া গ্রামের সৈয়দ আব্দুল হান্নানের ছেলে। আটপাড়া থানার ওসি রমিজুল হক বলেন, এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে। নেত্রকোনা সংবাদদাতা।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.