বগুড়ার শেরপুরে টেন্ডার ছাড়া উপস্বাস্থ্যকেন্দ্রের গাছ বিক্রি

শেরপুর (বগুড়া) সংবাদদাতা

বগুড়ার শেরপুরের খানপুর ইউনিয়ন উপস্বাস্থ্যকেন্দ্রের ঝড়ে ক্ষতিগ্রস্ত তিনটি ইউক্যালিপটাস গাছ টেন্ডার ছাড়াই কয়েক দিন আগে কেটে বিক্রি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, উপস্বাস্থ্যকেন্দ্রের ভেতরে অনেক পুরনো কয়েকটি ইউক্যালিপটাস গাছ ছিল। দুই মাস আগে শেরপুর উপজেলায় বড় ধরনের ঝড় হলে কয়েকটি গাছ ভেঙে যায়। আর এই সুযোগে দেড় মাস আগে উপস্বাস্থ্যকেন্দ্রের সুপারভাইজার গোলাম সাকলাইন সবুজ লক্ষাধিক টাকা মূল্যের তিনটি ইউক্যালিপটাস গাছ কেটে বিক্রি করে দেন বলে অভিযোগ উঠেছে।

এ প্রসঙ্গে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জুলেখা খানমের সাথে কথা বললে তিনি বলেন, আমি এ ব্যাপারে কিছুই জানি না। সুপারভাইজারের সাথে কথা বলে জানাতে পারব। তবে তিনি জানান, ঝড়ে কয়েকটি গাছ ভেঙে পড়েছিল। সেগুলির ডালপালা দিয়ে উপস্বাস্থ্যকেন্দ্রের কয়েকটি ভাঙা দরজা ও জানালা মেরামত করা হয়েছে। 

খানপুর ইউনিয়ন উপস্বাস্থ্যকেন্দ্রের সুপারভাইজার গোলাম সাকলাইন সবুজ বলেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জুলেখা খানমের অনুমতি নিয়ে ঝড়ে ভাঙা গাছ দিয়ে ঘরের দরজা ও জানালার কাজ করা হয়েছে। তবে গাছের মূল অংশের ব্যাপারে তিনি কোনো কথা বলতে পারেননি। এ ব্যাপারে কোনো রেজুলেশন এবং সংশ্লিষ্ট দফতর থেকে কোনো অনুমতি নেয়া হয়নি বলে তিনি জানিয়েছেন।

উপজেলা ফরেস্ট রেঞ্জার আয়নাল হক বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। তবে, এ ধরনের কাজ আইনবিরোধী।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.