মনোহরদীতে এক ইউনিয়নে দুই চেয়ারম্যান

মনোহরদী (নরসিংদী) সংবাদদাতা

নরসিংদীর মনোহরদী উপজেলায় কৃষ্ণপুর ইউনিয়নে দুইজন চেয়ারম্যান দায়িত্ব পালন করছেন। দায়িত্ব পালনকারী দুই চেয়ারম্যান হলেন মো: শুক্কুর আলী দয়াল ও এমদাদুল হক আকন্দ।

উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নে ২০১২ সালের ৪ অক্টোবর অনুষ্ঠিত নির্বাচনে শুক্কুর আলী দয়াল বিজয়ী হন। এরপর ওই বছর ১৩ নভেম্বর তিনি শপথ গ্রহণ করে ১৪ নভেম্বর দায়িত্ব পালন শুরু করেন। আইন অনুযায়ী শুক্কুর আলী দয়ালের পাঁচ বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করার কথা। সে হিসেবে ২০১৭ সালের ১৫ নভেম্বর পর্যন্ত দায়িত্ব পালনের সময় রয়েছে।

কিন্তু এরই মধ্যে চলতি বছর ২৩ মে এ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে এমদাদুল হক আকন্দ চেয়ারম্যান পদে বিজয়ী হন এবং ৩ জুলাই তিনি শপথ গ্রহণ করে ২৪ জুলাই দায়িত্ব পালন শুরু করেন। কিন্তু পাঁচ বছর পূর্ণ না হওয়ায় এ পদে বহাল রয়েছেন শুক্কুর আলী দয়ালও। দায়িত্ব পালন করে যাচ্ছেন দুই চেয়ারম্যানই।

এমন জটিল অবস্থা তৈরি হয়েছে একই উপজেলার চরমন্দালিয়া ইউনিয়নেও। ওই ইউনিয়নের চেয়ারম্যান আনিছ উদ্দিন শাহিনেরও পাঁচ বছর মেয়াদ আগামী ২৩ নভেম্বর শেষ হওয়ার কথা। কিন্তু এরই মধ্যে নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল কাদির কাজ শুরু করেছেন। এক সাথে আনিছ উদ্দিন শাহিনও দায়িত্ব পালন করে যাচ্ছেন।

এ বিষয়ে শুক্কুর আলী দয়াল জানান, প্রথম বোর্ড সভা থেকে পরবর্তী পাঁচ বছর আমার দায়িত্ব পালন করার কথা এবং সে হিসেবে আমি আমার দায়িত্ব পালন করে যাচ্ছি। কিন্তু এরই মধ্যে অন্য কেউ নির্বাচিত হলে আমার দায়িত্ব ছাড়ার কথা নয়। 

তিনি আরো জানান, আমি আমার পূর্ণাঙ্গ মেয়াদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের সুযোগের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব বরাবর চিঠি দিয়েছি।

এ বিষয়ে মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহিদুল্লাহ জানান, বোর্ড সভা করার জন্য আমি বলেছি। এখন কে দায়িত্ব পালন করবেন তা বলতে পারবেন জেলা প্রশাসক এবং স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক।

উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নে ২০১২ সালের ৪ অক্টোবর অনুষ্ঠিত নির্বাচনে শুক্কুর আলী দয়াল বিজয়ী হন। এরপর ওই বছর ১৩ নভেম্বর তিনি শপথ গ্রহণ করে ১৪ নভেম্বর দায়িত্ব পালন শুরু করেন। আইন অনুযায়ী শুক্কুর আলী দয়ালের পাঁচ বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করার কথা।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.