২০ কোটি মানুষ দেশের মালিক : নওয়াজ

ডন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের গ্রান্ড ট্রাংক রোড র্যালি গতকাল গজরানওয়ালা থেকে লাহোর অভিমুখে রওনা হয়েছে। সেখানে রাতযাপন করেন তিনি। এর আগে জ্বালাময়ী ভাষণ দেন তিনি। নওয়াজ শরিফ এ সময় তাকে অযোগ্য ঘোষণার জন্য সুপ্রিম কোর্টের বিচারপতিদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন। ঘরে ফেরার র্যালির চতুর্থ দিনে নওয়াজ গতকাল গুজরানওয়ালা ত্যাগ করেন নির্ধারিত সময়ের কিছু পর বেলা সাড়ে ১২টায়।
গত ৯ আগস্ট ইসলামাবাদ থেকে এ র্যালি শুরু হয়। তার মোটর বহর মুরিদকি পৌঁছালে বিপুলসংখ্যক সমর্থক সেখানে তাকে স্বাগত জানান। পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফ শিয়ালকোট থেকে আরেকটি র্যালি নিয়ে সেখানে উপস্থিত হন। নওয়াজ শরিফ মুরিদকিতে মঞ্চে উঠে উৎফুল্ল সমর্থকদের উদ্দেশে ভাষণে বলেন, ‘হতাশ হবেন না। চিন্তা করবেন না। এটি আপনাদেরই বিজয়। এটি তাদের জন্য পরাজয় যারা ৭০ বছর ধরে দেশকে পণবন্দী করে রেখেছে।’ তিনি বলেন, ‘২০ কোটি মানুষ হচ্ছে দেশের প্রকৃত মালিক। গুটিকয়েক লোক তাদেরকে শাসন করতে পারবে না। আমরা আবার পাকিস্তানের ২০ কোটি মানুষকে দেশের প্রকৃত মালিকে পরিণত করব।’ তিনি বলেন, ‘নওয়াজ শরিফ আপনাদের কাছে ফিরে এসেছে, আপনারা কি তাকে প্রধানমন্ত্রী বানিয়ে ইসলামাবদের পাঠাননি। জনতা উত্তরে বলে, হ্যাঁ।’
নওয়াজ আরো বলেন, ‘আমার বিরুদ্ধে দুর্নীতির কোনো অভিযোগ নেই। আপনারা বলুন সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত কি আপনারা মেনে নিয়েছেন? এ অবমাননা আপনাদের কাছে কি গ্রহণযোগ্য?’ জনতা সমস্বরে বলে ওঠে, ‘না’।

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.