ঢাকায় ফিরলেন মুশফিকরা

ক্রীড়া প্রতিবেদক

অস্ট্রেলিয়া-বাংলাদেশ টেস্ট সিরিজের অংশ হিসেবে চট্টগ্রামে সাত দিনের ট্রেনিং ক্যাম্প করেছে মুশফিকুর রহীমের দল। সফল এই ক্যাম্প শেষে ঢাকায় ফিরেছেন বাংলাদেশ ক্রিকেট দলের ক্রিকেটাররা। সব কিছু ঠিকঠাক থাকলে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ১৮ আগস্ট বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এই সিরিজকে সামনে রেখে কঠোর অনুশীলন করছে বাংলাদেশ টেস্ট ক্রিকেট দল।

ব্যাটে-বলে অনুশীলনের পাশাপাশি মুশফিকদের জন্য একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ রাখা হয়েছিল, যা তৃতীয় দিন বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে যায়। খেলা হয়েছে দু’দিনে মোট ১২২ ওভার। তামিম ইকবাল ও মুশফিককে অধিনায়ক রেখে দু’টি দল খেলেছে। ম্যাচে উভয় দলের ব্যাটসম্যানরাই একবার করে ব্যাট করার সুযোগ পেয়েছেন।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, ‘যে লক্ষ্য নিয়ে দল চট্টগ্রাম পাড়ি জমিয়েছিল তা অনেকটাই পূরণ হয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজে সাত দিনের এই ক্যাম্প ক্রিকেটারদের অনেকটাই কাজে দেবে।’

দুই ম্যাচ সিরিজের ২৭ আগস্ট থেকে শুরু হতে যাওয়া প্রথম ম্যাচটি হবে ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। অপর ম্যাচটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। চট্টগ্রামের কন্ডিশনের ধারণা নিতেই সেখানে সাত দিনের ক্যাম্প আয়োজন করেছিল বিসিবি।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.