আর্জেন্টিনা থেকে হিগুয়েন বাদ

ক্রীড়া ডেস্ক

উরুগুয়ে ও ভেনিজুয়েলার বিপক্ষে আসন্ন বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টাইন স্কোয়াড থেকে বাদ পড়েছেন জুভেন্টাস স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েন। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন এ তথ্য নিশ্চিত করেছে। আর্জেন্টিনার জাতীয় দলের জার্সি গায়ে হিগুয়েন ৬৯টি ম্যাচে ৩১টি আন্তর্জাতিক গোল করেছেন। যদিও ক্লাব ফর্মের ধারাবাহিকতা তিনি নিজেকে অনেক সময়ই জাতীয় দলে ধরে রাখতে পারেননি; সে কারণেই তার স্থানে ইন্টার মিলানের মাওরো ইকার্দির ওপরই বেশি আস্থা রাখছেন কোচ সাম্পাওলি। ২০১৩ সালে জাতীয় দলের হয়ে বদলি খেলোয়াড় হিসেবে একটি মাত্র ম্যাচে খেলার অভিজ্ঞতা রয়েছে ইকার্দির।

ব্রাজিল ও সিঙ্গাপুরের বিপক্ষে এবারের গ্রীষ্মে প্রীতিম্যাচে অনুপস্থিত ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো আবার দলে ফিরেছেন। রক্ষণভাগে অভিজ্ঞ জেভিয়ার মাসকেরানো কোচের বিবেচনায় জায়গা ধরে রেখেছেন। যদিও বার্সেলোনার হয়ে তিনি ক্লাব ফুটবলে মধ্যমাঠে খেলে থাকেন। বাছাই পর্বকে সামনে রেখে ২৩ সদস্যে আর্জেন্টাইন দল এফএ’র ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। আগামী ৩১ আগস্ট উরুগুয়ের বিপক্ষে অ্যাওয়ে ও পাঁচ দিন পরে ভেনিজুয়েলার বিপক্ষে হোম ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকান বাছাই পর্বের টেবিলে বর্তমানে আর্জেন্টিনার অবস্থান পঞ্চম। টেবিলের শীর্ষ চারটি দল সরাসরি ২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। পঞ্চম স্থানে থাকা দলটি ওসেনিয়ার থেকে আসা দলের বিপক্ষে প্লে-অফে অংশ নেবে। 

স্কোয়াড

গোলরক্ষক : সার্জিও রোমেরো, নাহুয়েল গাজমান, জেরোনিমো রুলি

ডিফেন্ডার : জেভিয়ার মাসকেরানো, ফেডেরিকো ফাজিও, গ্যাব্রিয়েল মেরকাডো, নিকোলাস পারেয়া, নিকোলাস ওটামেন্ডি।

মিডফিল্ডার : এভার বানেগা, লুকাস বিগলিয়া, অগাস্টো ফার্নান্দেজ, লিওনার্দো পারেডেস, গুডিও পিজ্জারো, অ্যাঞ্জেল ডি মারিয়া, জেভিয়ার পাস্তোর, মার্কোস অকানা, ম্যানুয়েল লানজিনি, এডুয়ার্ডো সালভিও। 

ফরোয়ার্ড : লায়নেল মেসি, পাওলো দিবালা, মাওরো ইকার্দি, জোয়াকুইন কোরেয়া, সার্জিও আগুয়েরো।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.