সাবেকদের সিঁড়ি বেয়ে আমরা ওপরে উঠছিÑ সাকিব

ক্রীড়া প্রতিবেদক

‘সাবেক খেলোয়াড়রা আমাদের সিঁড়ি তৈরি করে দিয়েছেন। তাদের জন্যই টেস্ট স্ট্যাটাস পেয়েছি। তারা বাংলাদেশের ক্রিকেটকে একটা পর্যায়ে নিয়ে গেছেন, আমরা আরেকটি পর্যায়ে নিয়ে গেছি এবং আগামী প্রজন্ম আরো আগে নিয়ে যাবে, বড় বড় সাফল্য আনবে। ২০০৩ সাল থেকেই আমাদের ক্রিকেট উন্নতির দিকেই যাচ্ছে এবং বাংলাদেশের ক্রিকেট সঠিক পথেই এগোচ্ছে।’ নিউ ইয়র্কের উডসাইডে কুইন্স প্যালেসে শো টাইম মিউজিক অ্যান্ড প্লে আয়োজিত এক সংবর্ধনা সভায় বিশ্বের সেরা অল রাউন্ডার সাকিব আল হাসান এ কথা বলেন।
অস্ট্রেলিয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘বিশ্বকাপ জিততে চাই। হোম সিরিজে বিশ্বের যেকোনো দলের সাথে জেতার সামর্থ্য আমাদের রয়েছে। আশা করি অস্ট্রেলিয়ার সাথেও জিততে পারব। আমরা নিজের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষেও জয়লাভ করেছি। অস্ট্রেলিয়া বাংলাদেশে আসছে আমরা খুবই এক্সাইটেড।’
আনিসুর রহমান দিপুর উপস্থাপনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সাবেক সভাপতি এম আজিজ। বিশেষ অতিথি ছিলেন প্রবাসের জনপ্রিয় পত্রিকা ঠিকানার প্রেসিডেন্ট/সিইও এবং সাবেক জাতীয় খেলোয়াড় সাঈদ-উর-রব, শো টাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম।
বাংলাদেশের ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে তিনি বলেন, ‘যত দিন সম্ভব আমি ক্রিকেট খেলব, দেশের সেবা করব। আশা করছি আরো ১০ বছর জাতীয় দলে খেলতে পারব। আর আমার টার্গেটÑ বিশ্বকাপ জিততে চাই।’ কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খানকে নিয়ে তিনি বলেন, ‘শাহরুখ খান ফ্রেন্ডলি মানুষ। আমার সাথে খুবই ক্লোজ। সব সময় তিনি আমার এবং আমার পরিবারের খোঁজখবর নেন। উনার কাছ থেকে অনেক কিছু শেখার আছে। যেমন সন্তানের ভালো বাবা হওয়া এবং ভালো স্বামী হওয়া। তা ছাড়া তিনি বাংলাদেশ দলের প্রায় সব খেলাই দেখেন।
বিয়েটাকেই জীবনের সেরা গিফট উল্লেখ করে সাকিব বলেন, ‘বিয়েটাই হলো আমার লাইফের ভালো গিফট।’ দুঃখের কথা বললেন এভাবে, ‘দুঃখ হলো ২০১২ সালে এশিয়া কাপে ২ রানে পাকিস্তানের কাছে হেরে যাওয়া এবং বিশ্বকাপে ভারতের কাছে ২ রানে হেরে যাওয়া।’

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.