সংসদ অবৈধ হলে প্রধান বিচারপতির নিয়োগও অবৈধ : শিল্পমন্ত্রী

ঝালকাঠি সংবাদদাতা

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, প্রধান বিচারপতি সংসদ নিয়ে নানা কথা বলছেন। বাংলাদেশ স্বাধীন না হলেও আওয়ামী লীগ এই দেশে মাথা উঁচু করে থাকত। কিন্তু দেশ স্বাধীন না হলে আপনি প্রধান বিচারপতি হতে পারতেন না। তাই মনে রাখতে হবে সংসদ অবৈধ হলে প্রধান বিচারপতির নিয়োগও অবৈধ হবে।
গতকাল দুপুরে ঝালকাঠিতে আন্তর্জাতিক যুব দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।
শিল্পমন্ত্রী বলেন, এই দেশ যাতে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে এ জন্য বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। সেই থেকে আওয়ামী লীগের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চলছে। শেখ হাসিনা সব ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। কোনো অপশক্তিকে এই দেশের মানুষ প্রশ্রয় দেয় না। তাই সব ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দেয়া হবে বলেও জানান শিল্পমন্ত্রী।
ঝালকাঠির জেলা প্রশাসক মো: হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো: জোবায়েদুর রহমান, পৌরমেয়র লিয়াকত আলী তালুকদার, যুব উন্নয়ন অধিদফতরের উপপরিচালক মো: মিজানুর রহমান প্রমুখ। পরে শিল্পমন্ত্রী যুব উন্নয়নের প্রশিক্ষণপ্রাপ্ত ৪৩ জনকে ঋণের ২৩ লাখ ৩০ হাজার টাকার চেক প্রদান করেন।
বিডি নিউজ জানায়, প্রধান বিচারপতির সমালোচনা করে আমু বলেন, আজকে চিফ জাস্টিসের মতো লোক যদি পার্লামেন্ট নিয়ে প্রশ্ন করেÑ তাকে আমি বলতে চাই আমরা যারা আজকে পার্লামেন্টের সদস্য, এ দেশ স্বাধীন না হলেও আওয়ামী লীগ এ দেশে মাথা তুলে থাকত, আমরা পার্লামেন্টের সদস্য থাকতাম। কিন্তু তার মতো উকিল এই দেশের চিফ জাস্টিস হতে পারত না। এটা স্মরণ রাখতে হবে। বঙ্গবন্ধুর অবদানের কারণে তার মতো উকিল এ দেশের চিফ জাস্টিকের মর্যাদা পেয়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.