ঢাবি ছাত্রকে নির্যাতনের ঘটনায় ৪ ছাত্রলীগ নেতাকর্মী বহিষ্কার

বিশ^বিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ^বিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের ছাত্রকে ছাত্রলীগ কর্তৃক রড দিয়ে পিটিয়ে আহত করার ঘটনায় চার নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে দুইজনকে স্থায়ী এবং বাকি দুইজনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। এ ছাড়া বাকি পাঁচজনকে কারণ দর্শাতে বলা হয়েছে।
গত শুক্রবার রাতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।
স্থায়ীভাবে বহিষ্কৃতরা হলেন শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের নৃত্যকলা বিভাগের প্রথম বর্ষের আসাদুজ্জামান আসাদ এবং লেদার টেকনোলজি ইনস্টিটিউটের একই বর্ষের কামরুল হাসান।
সাময়িকভাবে বহিষ্কৃতরা হলেন শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের মাস্টার্সের শিক্ষার্থী কামালউদ্দিন রানা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের দ্বিতীয় বর্ষের শহীদুর রহমান শান্ত।
এ ছাড়া হাজী মুহাম্মদ মুহসীন হল ছাত্রলীগের উপধর্মবিষয়ক সম্পাদক ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইসতিয়াক হোসেন তুষার, জহুরুল হক হলের প্রথম বর্ষের ছাত্রলীগ কর্মী কাউসার, জিহাদ, আবির, সাব্বিরকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।
গত ৩ আগস্ট মধ্যরাতে দলবল নিয়ে সলিমুল্লাহ মুসলিম হলে ঢুকে দ্বিতীয় বর্ষের পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী পলাশ হোসেনকে রড দিয়ে পিটিয়ে মারাত্মকভাবে জখম করে কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী। মাথায় মারাত্মক আঘাতের ফলে কয়েকজন শিক্ষার্থী পলাশকে ঢাকা মেডিক্যাল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান। এ ঘটনায় উল্লিখিতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় ছাত্রলীগ। তবে পলাশের বিষয়ে সহপাঠীরা জানান, তিনি এখন শঙ্কামুক্ত। 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.