হজরত শাহজালাল র:-এর ওরশ শুরু : আখেরি মুনাজাত আজ

সিলেট ব্যুরো

গিলাফ ছড়ানোর মধ্য দিয়ে হজরত শাহজালালের রহ: ৬৯৮তম বার্ষিক ওরশ গতকাল শনিবার সকাল থেকে শুরু হয়েছে। প্রতিকূল আবহাওয়ার কারণে ওরশের কার্যক্রম কিছুটা বিঘিœত হয় বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
এ দিকে দুই দিনব্যাপী ওরশকে ঘিরে দরগাহ এলাকায় শুরু হয়েছে ব্যাপক প্রস্তুতি। শান্তিপূর্ণভাবে ওরশ সম্পন্ন করতে প্রশাসন ও মাজার কর্তৃপক্ষ গ্রহণ করেছে বিভিন্ন পদক্ষেপ। ওরশের সার্বিক নিরাপত্তায় র্যাব-পুলিশের পাশাপাশি মাজারের নিজস্ব স্বেচ্ছাসেবকরাও কাজ করছেন। তা ছাড়া পুরো মাজার এলাকা সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। শুক্রবার থেকে মাজারে আসার পাঁচটি সড়কে যান চলাচলে নিয়ন্ত্রিত রেখেছে পুলিশ। আজ রোববার ভোরে আখেরি মুনাজাত ও শিরনি বিতরণের মধ্য দিয়ে শেষ হবে ওরশের আনুষ্ঠানিকতা। সিলেটের হোটেল-মোটেল কানায় কানায় পূর্ণ হয়ে গেছে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) মো: জেদান আল মুসা জানান, মাজার এলাকায় সিসি ক্যামেরা স্থাপন ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্য মোতায়েন রয়েছেন। যানজট এড়াতে ও নিরাপত্তা নিশ্চিত করতে শুক্রবার থেকে মাজার এলাকার পাঁচটি সড়কে যান চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। এ ছাড়া আগত ভক্তদের গাড়ি নিয়ে শহরে প্রবেশ না করারও নির্দেশনা দেয়া হয়েছে। উল্লেখ্য, ইসলাম প্রচারের জন্য হজরত শাহজালাল রহ: ১৩০৩ খ্রিষ্টাব্দে ৩৬০ সফরসঙ্গী নিয়ে সিলেট আসেন। ১৩৪৬ খ্রিষ্টাব্দের ১৯ জিলকদ তিনি ইন্তেকাল করেন।

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.