সুপ্রিম কোর্টের রায় নিয়ে বিএনপি ষড়যন্ত্র করছে : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমি মির্জা ফখরুল সাহেবকে বলতে চাই, আওয়ামী লীগ কখনো পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসেনি। আর বিএনপির জন্ম হয়েছে, বন্দুকের নল দিয়ে; পেছনের দরজা দিয়ে বিএনপি ক্ষমতায় এসেছে। অন্ধকার আর ষড়যন্ত্রের পথ দিয়েই তারা এগিয়ে যাচ্ছে। যেভাবে ২০০১ সালে ষড়যন্ত্রমূলক নির্বাচন করেছিলেন, আপনি আবার মনে করছেন সুপ্রিম কোর্টের রায়ের পর সেই ষড়যন্ত্রমূলক নির্বাচন হবে, সেই রঙিন খোয়াব কর্পূরের মতো উড়ে যাবে। তিনি বলেন, আজকে যারা শেখ হাসিনার উন্নয়নকে সহ্য করতে পারছে না, তারা সুপ্রিম কোর্টের একটি রায়কে কেন্দ্র করে নতুন ষড়যন্ত্রে মেতে উঠেছে। এ ষড়যন্ত্রের জাল ছিন্ন করে শেখ হাসিনার নেতৃত্বে আমাদের এগিয়ে যেতে হবে। এই ষড়যন্ত্র প্রতিহত করতে সাংগঠনিক ও রাজনৈতিকভাবে প্রস্তুত থাকতে হবে।
গতকাল শনিবার সকালে জাতীয় শোক দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগ যৌথভাবে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এ কথা বলেন।
সমাবেশে আরো বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা: দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি বায়জিদ আহমেদ খান, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ।
ওবায়দুল কাদের বলেন, ষোড়শ সংশোধনী নিয়ে আপিল বিভাগের রায়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ‘ডিগবাজির চ্যাম্পিয়ন’ মওদুদ আহমদ আনন্দে মেতে উঠেছেন।
বিএনপির উদ্দেশে তিনি বলেন, আট বছরে আট মিনিটের জন্য আন্দোলন করতে পারেনি। পারেনি বলে জনগণ আপনাদের সাথে ছিল না। আজকে কোর্ট একটা রায় দিয়েছে, মনে হচ্ছে জগাই-মধাই নৃত্য করছে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মওদুদ আহমদ অবৈধভাবে দখল করা বাড়ির মামলায় হেরে গিয়ে বলেন, বিচার বিভাগ স্বাধীন নয়। আবার খালেদা জিয়ার বাড়ির মামলায় হেরে গিয়েও বলেন, বিচার বিভাগ স্বাধীন নয়। আর ষোড়শ সংশোধনী নিয়ে সুপ্রিম কোর্ট যখন রায় দিলো, তখন মওদুদ আহমদ বলছেন, বিচার বিভাগ স্বাধীন। এই হচ্ছে এ দলের অবস্থা।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.