পোস্তগোলায় সন্ত্রাসীদের গুলিতে পুলিশের এসিসহ আহত তিন

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পোস্তগোলায় অপরাধীদের ধরতে অভিযান চালাতে গিয়ে সন্ত্রাসীদের গুলিতে পুলিশের একজন এসিসহ তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। আহতরা হলেনÑ মহানগর গোয়েন্দা পুলিশের (পশ্চিম) এসি রাহুল পাটোয়ারী (৩৮), পুলিশের সোর্স বিল্লাল হোসেন মৃদুল (২৫) ও পথচারী সেলিম (৩০)। গতকাল সন্ধ্যায় পোস্তগোলা সিটি হসপিটালের পাশে এ ঘটনা ঘটে। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর এলাকায় বহু পুলিশ মোতায়েন করে এলাকায় তল্লাশি চালানো হচ্ছে বলে গত রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা যায়।
ঘটনাস্থলে উপস্থিত পুলিশের কনস্টেবল ইব্রাহিম প্রাথমিকভাবে সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সন্ধ্যা সাড়ে ৭টায় শ্যামপুর থানাধীন পোস্তগোলা সিটি হসপিটালের পাশে সন্ত্রাসবিরোধী অভিযান চালাতে যায় ডিবি পুলিশের একটি দল। ওই দলের নেতৃত্ব দিচ্ছিলেন এসি রাহুল পাটোয়ারী। আট সদস্যের টিমে ইব্রাহিমও ছিলেন। সোর্স মৃদুল তাদের আস্তানার দিকে নিয়ে যাচ্ছিলেন। এমন সময় তাদের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পুলিশের ওপর অতর্কিত গুলি চালাতে শুরু করে। এতে করে এসি রাহুল পাটোয়ারী ও মৃদুল গুলিবিদ্ধ হন। তাৎক্ষণিকভাবে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
হাসপাতাল সূত্র জানায়, এসি রাহুল পাটোয়ারীর পেটের বাম পাশে গুলিবিদ্ধ হয়েছে। এ ছাড়া মৃদুলের বাম পায়ে গুলি লেগেছে। তবে কোনো সন্ত্রাসী আহত হয়েছে কি না বা কাউকে গ্রেফতার করা হয়েছে কি না সে ব্যাপারে প্রাথমিকভাবে তথ্য পাওয়া যায়নি।
শ্যামপুরের পাশের কদমতলী থানার ওসি কাজি ওয়াজেদ আলী জানান, এই ঘটনায় কোনো সন্ত্রাসী আহত হয়েছে এমন সংবাদ তিনি পাননি। তবে এলাকায় বহুসংখ্যক পুলিশ ও র‌্যাব সদস্যরা অভিযান চালাচ্ছেন।
পুলিশের ওয়ারী জোনের ডিসি সৈয়দ নজরুল ইসলাম বলেন, শুনেছি ডিবির একটি দল ওই এলাকায় অভিযানে গিয়েছিল। তবে অভিযানের বিষয়টি তার জানা নেই বলে জানান তিনি। ডিবির পশ্চিমের উপকমিশনার নূরুন নবী বলেন, গত রাতে ওই এলাকায় সন্ত্রাসবিরোধী অভিযানে যায় রাহুলসহ কয়েকজন। এ সময় সন্ত্রাসীরা ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের ল্য করে গুলি ছোড়ে। একটি গুলি রাহুলের শরীরে বিদ্ধ হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.