আগামী মাসে চালু হচ্ছে রাইড শেয়ারিং অ্যাপ ‘ইজিয়ার’

দেশীয় উদ্যোক্তা প্রতিষ্ঠান ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের তৈরি আন্তর্জাতিক মানের স্টার্টআপ রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ার আগামী সেপ্টেম্বরে পরীক্ষামূলকভাবে চালু হবে। এ অ্যাপ চালু হলে ঢাকা শহরে গণপরিবহন সঙ্কট কিছুটা হলেও সমাধান হবে বলে জানিয়েছে ইজিয়ার। এ রাইড শেয়ারিং অ্যাপের মাধ্যমে যাদের গাড়ি নেই, তারা পরিবার নিয়ে স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারবেন। এ ছাড়া দ্রুত বহনের জন্য অ্যাপটিতে থাকবে বাইক সার্ভিস ও অ্যাম্বুলেন্স।
ইজিয়ার কর্তৃপক্ষ জানায়, আগামী মাস থেকে পরীক্ষামূলকভাবে চালু হচ্ছে অ্যাপটি। যা স্মার্টফোনে ইনস্টল করে খুব সহজেই গাড়ি, বাইক কিংবা অ্যাম্বুলেন্স অন ডিমান্ড বুক করা যাবে। এ ছাড়া প্রি-রিজার্ভেশনের অপশন দিয়ে দূরযাত্রার জন্য গাড়ি বুকিং দিলে সময়মতোই তা হাজির হবে। বর্তমানে ইজিয়ার অ্যাপটি গুগল প্লে-স্টোরে পাওয়া যাচ্ছে এবং শিগগিরই অ্যাপল আইস্টোরেও পাওয়া যাবে।
ইজিয়ারের ব্যবস্থাপনা পরিচালক মো: মেহেদী হাসান বলেন, পুরোপুরি দেশীয় উদ্যোক্তা ও প্রযুক্তিবিদের মেধায় অ্যাপটি তৈরি করা হয়েছে। এখন শেষ মুহূর্তের কাজ চলছে। আগামী মাসেই ঢাকায় অ্যাপভিত্তিক এ গাড়ি ও বাইক শেয়ারিং সার্ভিসের বাণিজ্যিক যাত্রা হবে, যা পরবর্তীতে চট্টগ্রাম ও সিলেটে শুরু করা হবে। আগামী দুই মাসে রেজিস্ট্রেশন করার জন্য আমরা গাড়ি ও প্যাসেঞ্জারকে আগ্রহী করে তোলার চেষ্টা করব। যারা প্রথম দিকে রেজিস্ট্রেশন করবেন, তাদের জন্য কিছু ছাড় থাকবে বছরজুড়ে। উবার কিংবা পাঠাওয়ের প্রতিযোগী হিসেবে নয়, আমরা আমাদের মতো সেবা দেয়ার লক্ষ্যে আসছি। ভালো মানের সেবা নিশ্চিত করাই আমাদের প্রধান লক্ষ্য। আমরা বাংলাদেশী প্রতিষ্ঠান হিসেবে ইজিয়ারকে বিশ্বদরবারে নিয়ে যেতে চাই। এ ছাড়া পাঠাও কুরিয়ার
সার্ভিস দিয়ে শুরু করলেও অভিজ্ঞতা নিয়ে অত্যন্ত সফলভাবে বাইক শেয়ারিংয়ের কাজ করছে। তারাও দেশীয় উদ্যোক্তা। আমরা আশা করি, কেউ কারো প্রতিদ্বন্দ্বী হবে না বরং একই সাথে যাত্রীসেবা কিভাবে উন্নত বিশ্বের মতো দেয়া যায়, সে আলোচনা করতে পারি।

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.