বিশ্বকাপ নিশ্চিত হওয়ায় আনন্দের জোয়ারে ভাসছে সৌদি আরব

নয়া দিগন্ত অনলাইন

আগামী বছর রাশিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ফুটবলের চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ নিশ্চিত হওয়ায় উল্লাস প্রকাশ করেছে সৌদি আরবের ফুটবল সমর্থকেরা। অনেকে এ জন্য সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের পুনর্গঠন কার্যক্রমের প্রশংসা করেছে, যার ফলে ওই রক্ষণশীল রাষ্ট্রে ক্রীড়ার উন্নয়ন ঘটেছে।

গত মঙ্গলবার বিশ্বকাপের বাছাইপর্বে জাপানকে হারিয়ে সরাসরি বিশ্বকাপে অংশগ্রহণ নিশ্চিত করে সৌদি আরব। এর ফলে ২০০৬ সালের পর প্রথমবারের মতো ফুটবলের বিশ্ব আসরে খেলার সুযোগ লাভ করল মধ্যপ্রাচ্যের এই দেশটি। জেদ্দায় অনুষ্ঠিত ম্যাচে জাপানের বিপক্ষে ১-০ গোলে সৌদি আরবের জয় নিশ্চিত হওয়ার সাথে সাথে ফুটবলের বিশ্ব আসরে অংশগ্রহণের জন্য অস্ট্রেলিয়াকে প্লে-অফ বাধা পাড়ি দিতে হবে।

সৌদি আরবের বিশ্বকাপ নিশ্চিত হওয়ার পর দেশটির সরকার ভবিষ্যৎ পুনর্গঠন কার্যক্রমের পরিকল্পনাসংবলিত পোস্টার প্রকাশ করেছে, যেখানে উল্লেখ করা হয়েছে রূপকল্প ২০৩০। সাথে শোভা পাচ্ছে যুবরাজ সালমানের বিজয় চিহ্নসহ হাসিমাখা ছবি। সেই সঙ্গে খোদাই করে লেখা রয়েছে ‘ভবিষ্যতের জন্য প্রস্তুত’।

সরকারের রূপকল্প ২০৩০ টুইটার পাতায় প্রকাশ করা হয়েছে উল্লসিত সৌদি ফুটবল দলের ছবি। ক্যাপশনে লেখা হয়েছে, ‘বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করায় আমরা আমাদের বাদশাহ ও তরুণদের অভিনন্দন জানাই।’

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.