একযুগ পর একসঙ্গে জয়-চুমকি

বিনোদন প্রতিবেদক

নাটক রচনা, নির্দেশনা, অভিনয় এবং চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি সাম্প্রতিক সময়ে দুটি অনুষ্ঠান উপস্থাপনা করে বেশ আলোচনায় এসেছেন শাহরিয়ার নাজিম জয়। অনুষ্ঠান দুটি হচ্ছে ‘সেন্স অব হিউমার’ এবং ‘কমনসেন্স’।

দর্শকপ্রিয় নাট্যাভিনেত্রী ফারজানা চুমকি নন্দিত অভিনেতা ও নির্মাতা মীর সাব্বিরের সঙ্গে বিয়ের পর সংসার, অতঃপর দুই সন্তান নিয়ে ব্যস্ত থাকায় অভিনয়ে আর নিয়মিত নেই।

তবে দীর্ঘ প্রায় একযুগ পর একসঙ্গে একই নাটকে অভিনয় করেছেন জয় ও চুমকি। পেশাগত সম্পর্কের বাইরে জয় ও চুমকির সম্পর্কটা দেবর-ভাবীর। কারণ জয়ের খুব ঘনিষ্ঠ বন্ধু মীর সাব্বির। সেই হিসেবে জয়ের ভাবী চুমকি। জিনাত হাকিমের রচনায় ও মোঃ মাহফুজার রহমানের প্রযোজনায় ‘তাহাদের কথা’ নাটকে আবারো অভিনয় করেছেন জয় ও চুমকি। গত ২১ আগস্ট যখন বাংলাদেশ টেলিভিশনে জয় ও চুমকি এই নাটকের শুটিং করছিলেন, তখনই খবর পান চলচ্চিত্রের প্রবাদ পুরুষ নায়ক রাজ রাজ্জাক আর নেই। উপস্থিত সবারই খবরটি শুনার পর ভীষণ মন খারাপ হয়।

তবে বেশি মন খারাপ হয় জয়ের। কারণ তিনি গাজী মাজহারুল আনোয়ারের নির্দেশনায় ‘এই যে দুনিয়া’ সিনেমায় তারসঙ্গে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন। শুধু তাই নয় ছোটবেলা থেকেই নায়ক রাজকে দেখতে দেখতে বড় হয়েছেন।

‘তাহাদের কথা’ নাটকে অভিনয় প্রসঙ্গে শাহরিয়ার নাজিম জয় বলেন,‘ জিনাত ভাবী নাট্যকার হিসেবে অনেক আগে থেকেই সমাদৃত। সবসময়ই তিনি খুব ভালো নাটক লিখেন। তাহাদের কথা নাটকের মূল ভাবনা আমার কাছে খুব ভালো লেগেছে। আর চুমকি ভাবীর সঙ্গে দীর্ঘদিন পর একই ফ্রেমে কাজ করে বেশ ভালো লেগেছে। তাছাড়া বিটিভির কাজ করতে এখন বেশ ভালোই লাগে। কারণ পারিশ্রমিক আগের চেয়ে এখন অনেক ভালো।’

চুমকি বলেন,‘ জিনাত ভাবীর লেখা তাহাদের কথা নাটকটির গল্প আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রযোজক মাহফুজারের কাছে কৃতজ্ঞ যে তিনি আমাকে একটি ভালো গল্পের নাটকে কাজ করার সুযোগ করে দিয়েছেন। আমি বেশ কয়েকবছর নাটকে অনিয়মিত। তারপরও ভালো গল্প পেলে কাজ করার চেষ্টা করি। 'তাহাদের কথা’ সে ধরনেরই প্রয়াস।’

মাহফুজার রহমান জানান ৯ সেপ্টেম্বর রাত নয়টায় বাংলাদেশ টেলিভিশনে নাটকটি প্রচার হবে।

এদিকে শাহরিয়ার নাজিম জয় তার নির্দেশিত দ্বিতীয় চলচ্চিত্র ‘অর্পিতা’র কাজ শেষ করেছেন। বর্তমানে চলচ্চিত্রটির কালার কারেকশনের কাজ চলছে। ঈদে জয়কে হাসান জাহাঙ্গীর, মীর সাব্বির ও সরদার রোকনের নাটকে দেখা গেছে। বিটিভিতে নায়ক হিসেবে তার অভিনীত প্রথম নাটক জিনাত হাকিম রচিত ‘কাজল কালো দিন’। এতে তার বিপরীতে ছিলেন ছন্দা।

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.