ফরহাদ মজহার অপহরণ মামলা: তদন্ত প্রতিবেদন ১০ অক্টোবর

আদালত প্রতিবেদক

কবি, প্রাবন্ধিক ও কলামিস্ট ফরহাদ মজহারের অপহরণ মামলায় তদন্ত অগ্রগতির প্রতিবেদন আগামী ১০ অক্টোবর। রোববার এ মামলা সংক্রান্ত তদন্তকারী কর্মকর্তা কোনো প্রতিবেদন আদালতে দাখিল করেনি। ঢাকার মহানগর হাকিম খুরশীদ আলম  মামলার নথি পর্যালোচনা করে ১০ অক্টোবর তারিখ ধার্য করেন।

গত ৩ জুলাই ভোরে রাজধানীর শ্যামলী এলাকার বাসা থেকে বের হওয়ার পর ফরহাদ মজহার অপহরণ হন বলে আদাবর থানায় সাধারণ ডায়েরি করেছিলেন তার স্ত্রী মানবাধিকার কর্মী ফরিদা আখতার। এর আগেই এই অভিযোগ পেয়ে তাকে উদ্ধারে তৎপরতা শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। ফরহাদ মজহারের মোবাইল ফোন ট্র্যাক করে খুলনায় তার অবস্থান শনাক্ত করে পুলিশ। সেখানে তার দুটি সম্ভাব্য অবস্থানে অভিযান চালিয়েও তাকে পাওয়া যায়নি। তবে খুলনার পরিচিত একটি রেস্টুরেন্টে তিনি খাবার খেয়েছিলেন বলে প্রমাণ পাওয়া যায়।

খুলনা থেকে ঢাকার পথে একটি বাসে মিস্টার গফুর নামে টিকিট কাটেন ফরহাদ মজহার। যশোরের অভয়নগর এলাকায় বাসে তল্লাশি চালিয়ে রাতেই তাকে উদ্ধার করা হয়। পরে সকালে ঢাকায় নিয়ে আসা হয় তাকে। আদাবর থানা থেকে গত ৪ জুলাই দুপুরের দিকে মিন্টো রোডের গোয়েন্দা কার্যালয়ে নিয়ে আসা হয় ফরহাদ মজহারকে। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

এরপর আদালত তাকে নিজ জিম্মায় বাড়ি ফেরার অনুমতি দেন। অতঃপর এ মামলায় সাক্ষী হিসেবে জবানবন্দি দেন গত ৬ জুলাই নাজমুস সাদাত সাদী হানিফ পরিবহণের এক কর্মচারী এবং গত ১০ জুলাই অর্চনা নামে এক নারী ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.