মানববন্ধনের বক্তব্য চলাকালে একপর্যায়ে পুলিশ বাধা দেয়।
মানববন্ধনের বক্তব্য চলাকালে একপর্যায়ে পুলিশ বাধা দেয়।

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ফরিদপুরে শিক্ষার্থীদের মানববন্ধন

ফরিদপুর সংবাদদাতা

মিয়ানমারের আরাকান রাজ্যে রোহিঙ্গা মুসলিম জাতি নির্মূলের অংশ হিসেবে নারী ও শিশুসহ নির্বিচারে মানুষ হত্যা, ধর্ষণ, লুটপাট ও ঘরবাড়িতে অগ্নিসংযোগ করে জ্বালিয়ে দেয়ার প্রতিবাদে ফরিদপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

‘উৎসর্গ’ ও ‘নবউন্মেষ’ নামে দু’টি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে আজ বুধবার বেলা ১১টার দিকে ফরিদপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ফরিদপুরের কলেজ ও মাদ্রাসাপড়ুয়া কয়েকশ’ শিক্ষার্থী এ মানববন্ধনে অংশ নিয়ে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদ জানায়।

এসময় রোহিঙ্গাদের উপর মায়ানমারের সামরিক জান্তা ও সন্ত্রাসীদের বর্বরোচিত হামলার প্রতিবাদ জানান বক্তাগণ। তারা এব্যাপারে অবিলম্বে নির্যাতিতদের রক্ষায় কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য বাংলাদেশ সরকারসহ বিশ্ব সম্প্রদায়ের প্রতি জোর দাবি জানান। মানববন্ধনে ব্যানারের পাশাপাশি বাংলা, ইংরেজি ও আরবী ভাষায় লেখা বিভিন্ন প্ল্যাকার্ড বহন করে অংশগ্রহণকারীরা।

এসময় বক্তব্য দেন উৎসর্গ নামক সংগঠনটির সভাপতি সৈয়দ আরাফাত আলী সামিন, সহ-সভাপতি সাদিব আহমেদ লিখন, নবউন্মেষের মুখপাত্র মুহাম্মদ জামিল সিদ্দিকী, মাহিদুল ইসলাম স্মরণ, সিয়ামুল হাসান সিয়াম, মেহেদি হাসান রিমন, দেলোয়ার হোসেন, অনিক খান, হৃদয় খান, আসিফ আব্দুল্লাহ, ইমন আকিব, সৈয়দ শাহরিয়ার বায়েজিদ প্রমুখ। আধঘন্টাব্যাপী এ মানববন্ধনের বক্তব্য চলাকালে একপর্যায়ে পুলিশ বাধা দেয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.