রোহিঙ্গা পরিস্থিতি দেখতে বিদেশি রাষ্ট্রদূতরা কুতুপালংয়ে

ডিএমপি নিউজ

মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে কক্সবাজারের উখিয়ার কুতুপালং পৌঁছেছেন বাংলাদেশে নিযুক্ত সব দূতাবাসের রাষ্ট্রদূত বা প্রতিনিধিরা।

আজ বুধবার বেলা ১২টার দিকে তারা কুতুপালং পৌঁছান। এর আগে সকাল সোয়া ১০টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৭ আসনের প্লেনে চড়ে সোয়া ১১টার দিকে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তারা। সেখানে তাদের স্বাগত জানান কক্সবাজারের জেলা প্রশাসক মো: আলী হোসেন ও পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেনসহ প্রশাসনের কর্মকর্তারা।

এরপর তাদের জন্য আনা বিশেষ বাসে করে বিদেশি রাষ্ট্রদূতদের নিয়ে কুতুপালংয়ের উদ্দেশে রওনা হন এ পরিদর্শনে নেতৃত্ব দেয়া পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। সঙ্গে রয়েছেন প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম ও সচিব শহীদুল হক। আরও আছেন বিআইআইএসএস চেয়ারম্যান মুন্সী ফয়েজ আহমেদ।

প্রতিনিধিরা বেলা ১২টায় কুতুপালং পৌঁছে ক্যাম্পে অবস্থান করা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলছেন এবং সরেজমিন ঘুরছেন পুরো ক্যাম্প এলাকা।

দেশে অবস্থান করা ৪০টির বেশি দেশের রাষ্ট্রদূত, ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত বা প্রতিনিধি এবং জাতিসংঘের কয়েকটি সংস্থার প্রধানরা এ সফরে সঙ্গে এসেছেন। বিকেলে একই প্লেনে ঢাকায় ফেরার কথা রয়েছে তাদের।

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.