কাকতাড়ুয়া নন, তিনি ঝড়তাড়ুয়া (ভিডিও)

নয়া দিগন্ত অনলাইন

ঝড়ের তাণ্ডবে সব লণ্ডভণ্ড। সবাই যখন বাতাসের তোড় থেকে বাঁচতে পালাচ্ছে, তখন যদি দেখা যায় কেউ একজন সেই বাতাসের সাথেই লড়াই করছেন, কেমন লাগবে? এমনই একজন ঝড়তাড়ুয়া জাস্টন ড্রেক।

হারিকেন ইরমা ক্যারিবীয় অঞ্চলজুড়ে এরই মধ্যে তাণ্ডব চালিয়েছে। ক্যারিবীয় দ্বীপপুঞ্জে কমপক্ষে ২৪ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। ফ্লোরিডা ও জর্জিয়া থেকে সরিয়ে নেয়া হয়েছে ৬০ লাখের বেশি মানুষকে।

কিন্তু আবহাওয়া অফিস যখন ঘূর্ণিঝড় ইরমার পথ থেকে সবাইকে সরে যেতে বলছে, তখন ফ্লোরিডায় জাস্টন ড্রেক করলেন ঠিক উল্টো কাজ। টুইটারে তিনি পরিচিত @JustonStrmRider নামে।

আরেক স্টর্ম রাইডার @SimonStormRider নামের টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা একটি ভিডিওতে দেখা যায়, প্রচণ্ড ঝড়ের প্রায় কেন্দ্রে গিয়ে গাড়ি থেকে নেমে গেছেন জাস্টন। বাতাসের গতি পরিমাপ করার জন্য হাতে একটি যন্ত্রও ধরে রেখেছেন তিনি।

কিন্তু ভয়াবহতা বুঝতে যন্ত্রের হিসেবের আর প্রয়োজন পড়েনি। দাঁড়ানো মাত্রই তাকে কয়েক ফুট পেছনে প্রায় উড়িয়ে নিয়ে যায় বাতাস। আবার এগিয়ে যাওয়ার জন্য জাস্টনকে প্রায় হামাগুড়ি দিয়ে যেতে হয় সামনে।

ইরমার এই ভিডিও মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়েছে। ছড়িয়ে পড়েছে টুইটার, ফেসবুকে।

বিভিন্ন গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে জাস্টন জানিয়েছেন, জীবনে বহু ঝড়ের মধ্যে গিয়ে দাঁড়িয়েছেন তিনি। কিন্তু ইরমার মতো ভয়ঙ্কর অভিজ্ঞতা তার হয়নি।

হাতের যন্ত্রে বাতাসের গতিবেগ ঘণ্টায় মাত্র ১১৭ মাইল দেখা গেলেও জাস্টন ধারণা করছেন মূল গতিবেগ এর চেয়েও বেশি হতে পারে। হয়তো যন্ত্রের হিসেব করার ক্ষমতার বাইরে ছিল এই ঘূর্ণিঝড়।

দেখুন ভিডিও-

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.