যুক্তরাষ্ট্র সফরে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর হোটেলে অবস্থান নিয়ে প্রশ্ন!

নয়া দিগন্ত অনলাইন

আমেরিকা সফররত মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাককে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন হোটেলে থাকার জন্য মার্কিন প্রেসিডেন্ট নিজেই ব্যবস্থা করেছেন বলে যে খবর বের হয়েছে তা অস্বীকার করেছে হোয়াইট হাউজ।

মঙ্গলবার হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সারা হাকাবি স্যান্ডার্স সাংবাদিকদের বলেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাককে প্রেসিডেন্ট ট্রাম্পের হোটেলে রাখার জন্য কোনো রকমের প্রচেষ্টা চালানো হয়নি বরং তিনি নিজের সিদ্ধান্তেই সেখানে থেকেছেন।

সারা হাকাবি বলেন, “আমি নিশ্চিত নই যে, এ ধরনের কোনো আলোচনা হয়েছে কিনা। তবে নিশ্চয় আমরা প্রধানমন্ত্রীর থাকার জন্য হোটেল বুকিং দেইনি। ফলে তিনি কোথায় থাকবেন সে বিষয়ে আমি তার ব্যক্তিগত সিদ্ধান্ত সম্পর্কে কিছু বলতে পারছি না।”

মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর বিরুদ্ধে যখন মার্কিন বিচার বিভাগ মানি লন্ডারিংয়ের বিষয়ে তদন্ত করছে তখন তিনি আমেরিকা সফর করছেন। তার বিরুদ্ধে কয়েক শ' কোটি ডলারের মানি লন্ডারিংয়ের অভিযোগ রয়েছে। তার সফর নিয়ে নিউইয়র্ক টাইমসের সাংবাদিক এরিক লিপটন প্রশ্ন তুলেছেন- “তিনি কোথায় থাকছেন?”

লিপ্টন এক টুইটার বার্তায় বলেছেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দৃশ্যত ট্রাম্পের হোটেলে থাকছেন।

নাজিব রাজাকের সাথে সংক্ষিপ্ত বৈঠকে প্রেসিডেন্ট ট্রাম্প মানি লন্ডারিং নিয়ে কোনো মন্তব্য করেননি বরং তিনি বলেছেন, “আপনি আসায় আমরা সম্মানিত বোধ করছি। আপনার প্রতিনিধিদলকে পেয়ে আমরা সম্মানিত হয়েছি।”

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.