অনুশীলনে তামিম ইকবাল
অনুশীলনে তামিম ইকবাল

রাতে মাঠে নামবে তামিমরা

নয়া দিগন্ত অনলাইন

অবশেষে বিশ্বের সেরা ক্রিকেটাররা নেমেছে মাঠে। পাকিস্তানে প্রথম টি-২০তে ব্যাটে-বলের লড়াইটা হয়েছে জম্পেশ। জিতেছে স্বাগতিকরা। তামিমদের ২০ রানে হারায় পাকিস্তান। আজ দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বিশ্ব একাদশের বিপক্ষে।

গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। বাংলাদেশ থেকে গাজী টিভিতে সরাসরি খেলাটি দেখা যাবে।

তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে আছে পাকিস্তান। প্রথম ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বিশ্ব একাদশের অধিনায়ক ফাফ ডু প্লেসিস। কিন্তু ফাফের সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে পাকিস্তানি ব্যাটসম্যানরা।

নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান তোলে পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন বাবর আজম। ৫২ বলে ১০ চার আর ২ ছক্কায় ৮৬ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। এছাড়া ২০ বলে ঝড়ো ৩৮ রান করেন শোয়েব মালিক।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও তা আর ধরে রাখতে পারেনি বিশ্ব একাদশ। তামিম ইকবাল আক্রমনাত্মক হতে গিয়ে আউট হন। ১৮ বলে ৩ চারের সাহায্যে ১৮ রান করেন তিনি।

নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৯৭ রান করে বিশ্ব একাদশ। দলের পক্ষে সর্বোচ্চ ১৬ বলে ২৯ রান করেন ড্যারেন স্যামি।

বিশ্ব একাদশের সম্ভাব্য একাদশ : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), তামিম ইকবাল, হাশিম আমলা, ডেভিড মিলার, গ্রান্ট ইলিয়ট, জর্জ বেইলি, টিম পেইনি, বেন কাটিং, ড্যারেন স্যামি, মরনে মরকেল, ও ইমরান তাহির।

পাকিস্তনের সম্ভাব্য একাদশ : সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আহমেদ শেহজাদ, ফাখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফ, শাদাব খান, সোহেল খান, হাসান আলি ও রুম্মান রইস।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.