সাপ
সাপ

মুখ থেকে ব্যাঙ ফসকাতেই ছোবল

শরীফ চৌধুরী, চাঁদপুর

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সটাকি বাজারে বিষধর সাপের কামড়ে টিপু সুলতান বেপারী (২৮) নামে ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার দিনগত রাত সাড়ে ১২টায় চাঁদপুর থেকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা নেয়ার পথে হাজীগঞ্জে তার মৃত্যু হয়। নিহত টিপু সুলতান মতলব উত্তর উপজেলার সুকন্দী গ্রামের প্রধানিয়া বাড়ির সিরাজ বেপারীর ছেলে। তিনি সটাকি বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ৯টায় টিপু সুলতান তার দোকান পরিস্কার করে বাড়িতে রওয়ানা হয়। এরই মধ্যে ওই স্থানে একটি বিষধর সাপের মুখ থেকে ব্যাঙ ছুটে গেলে পাশে থাকা টিপু সুলতানকে এসে কামড় দেয়। তার চিৎকার শুনে পাশ্ববর্তী ব্যবসায়ী উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে। প্রাথমিক চিকিৎসা দিয়ে অবস্থা আশঙ্কাজনক বিধায় কর্তব্যরত চিকিৎসক কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরন করে। পথিমধ্যে হাজীগঞ্জ পৌর এলাকায় এ্যাম্বুলেন্সে তার মৃত্যু হয়। মুঠোফোনে টিপু সুলতানের মামা মো. মাঈন উদ্দিন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।


চাঁদপুরের ফরিদগঞ্জে আগুনে ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা ইউনিয়নের একতাবাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েগেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। আগুনে প্রায় ৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন।

মঙ্গলবার বিকালে ওই বাজারের রাজ্জাকের ব্রয়লার মুরগীর দোকান থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্থ দোকানগুরো হচ্ছে: আব্দুর রাজ্জাকের ব্রয়লার, স্টিল ফর্নিসার, পেট্টোল ও ঔষধের দোকান, হারুনের লেপ তোষকের দোকান, মামুনের ফার্নিচারের ও আরএফএল প্লাস্টিক সামগ্রীর দোকান, সদ্বেস চন্দ্র হালদারের মুদি দোকান, হান্নান তপদারের চায়ের দোকান ও মহসীন তপাদারের মুদি দোকান।

একতা বাজারের পল্লী চিকিৎসক ভাসান জানান, বিকাল আনুমানিক ৪টার দিকে বাজারের ব্রীজ সংলগ্ন রাজ্জাকের ব্রয়লারের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে পাশ্ববর্তী দোকানগুলোতে আগুন ছড়ি পড়ে। চাঁদপুর ফায়ার সার্ভিসকে সংবাদ দেয়া হলে বিকাল ৫টা থেকে ৬টা পর্যন্ত প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা ইউনিয়নের চেয়াম্যান মো. হারুনুর রশিদ জানান, অগ্নিকান্ডে ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়েছে। এতে ৬০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শহীদ হোসেন চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদেরকে প্রাথমিকভাবে সহায়তা দেবেন বলে আশ্বাস দিয়েছেন।

চাঁদপুর নতুন বাজার ফায়ার সার্ভিস (উত্তর) স্টেশনের সিনিয়র অফিসার মো. ফারুক আহম্মেদ জানান, আগুন নিয়ন্ত্রণে আনতে চাঁদপুর ও হাজীগঞ্জ উপজেলার দু’টি ইউনিট কাজ করে। সন্ধ্যা ৬টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা সম্ভব হয়নি।

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.