ফরিদগঞ্জে ১০ ব্যবসাপ্রতিষ্ঠানে অগ্নিকাণ্ড : ৬০ লাখ টাকার ক্ষতি

চাঁদপুর সংবাদদাতা

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা ইউনিয়নের একতা বাজারে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে ১০টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। অগ্নিকাণ্ডে প্রায় ৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন।
মঙ্গলবার বিকেলে ওই বাজারের রাজ্জাকের মুরগীর দোকান থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত দোকানগুলো হচ্ছেÑ আব্দুর রাজ্জাকের ব্রয়লার, স্টিল ফর্নিচার, পেট্টোল ও ওষুধের দোকান, হারুনের লেপ তোষকের দোকান, মামুনের ফার্নিচারের ও আরএফএল প্লাস্টিক সামগ্রীর দোকান, সদ্বেস চন্দ্র হালদারের মুদি দোকান, হান্নান তপদারের চায়ের দোকান ও মহসীন তপদারের মুদি দোকান। একতা বাজারের পল্লী চিকিৎসক ভাসান জানান, বিকেল ৪টার দিকে বাজারের ব্রিজ সংলগ্ন রাজ্জাকের ব্রয়লারের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে পাশ্ববর্তী দোকানগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। চাঁদপুর ফায়ার সার্ভিসকে সংবাদ দেয়া হলে বিকেল ৫টা থেকে ৬টা পর্যন্ত প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা ইউনিয়নের চেয়াম্যান মো: হারুনুর রশিদ জানান, অগ্নিকাণ্ডে ১০ ব্যবসাপ্রতিষ্ঠান পুড়েছে। এতে ৬০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শহীদ হোসেন চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.