সেল্টিককে ৫-০ গোলে হারাল পিএসজি

ক্রীড়া ডেস্ক

বড় ব্যবধানে জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ মিশন শুরু করেছে প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। নেইমার, কিলিয়ান এমবাপে ও এডিনসন কাভানির ‘এমসিএন’ তাণ্ডবে মঙ্গলবার গ্লাসগোতে সফরকারীরা ৫-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে স্বাগতিক সেল্টিককে।
রেকর্ড গড়া অর্থে বার্সা ছেড়ে আসা নেইমার নিয়মিতভাবেই অবদান রাখার মাধ্যমে পিএসজিকে প্রতিদান দিয়ে যাচ্ছেন। কালও প্রথম গোলটি করে প্যারিস জায়ান্টদের লিড এনে দেন তিনি। ফলে পিএসজির হয়ে পাঁচ ম্যাচে অংশ নেয়া এই কৃতী ফুটবলার নিজের নামের পাশেও লিখিয়ে নিয়েছেন ৫টি মূল্যবান গোল। এমবাপেকে দিয়ে দলের দ্বিতীয় গোলটিও করিয়ে নেন নেইমার।
ম্যাচের ১৯তম মিনিটে নেইমারের গোলে এগিয়ে যায় পিএসজি (১-০)। ৩৪তম মিনিটে এমবাপের গোলে দ্বিগুণ ব্যবধানে পৌঁছে যায় সফরকারী দল। ৬ মিনিট পর পেনাল্টি থেকে গোল করে পিএসজিকে ৩-০ ব্যবধানে উন্নীত করেন কাভানি। ম্যাচের ৮৩তম মিনিটে মিখায়েল লাস্টিংয়ের আত্মঘাতী গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি। ২ মিনিট পর কাভানির দ্বিতীয় গোলের সুবাদে ৫-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় ফরাসি জায়ান্টদের।
খেলা শেষে পিএসজি কোচ উনাই এমেরি বলেন, ‘আমার মনে হয় আমাদের দলটি মিশ্র চরিত্র প্রদর্শন করেছে। পুরো সফলতাটিই দলগত। ম্যাচের পুরো সময়জুড়ে তারা যথেষ্ট ধৈর্য ও সংযমের পরিচয় দিয়েছে, যা আমাকে সত্যিকার অর্থেই মুগ্ধ করেছে।’
চমৎকার এ জয়ের ফলে ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে স্থান করে নিয়েছে পিএসজি। একই গ্রুপের জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখও এ দিন ৩-০ গোলে হারিয়েছে আন্দারলেখটকে। সেই সুবাদে তারাও পিএসজির সমান পয়েন্ট অর্জন করে। তবে গোল ব্যবধানের কারণে দ্বিতীয় স্থানে জায়গা পেয়েছে।

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.