বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু আজ

ক্রীড়া প্রতিবেদক

বিশ্বের সবচেয়ে জমজমাট ও আকর্ষণীয় বিশ্বকাপ ফুটবলের পরবর্তী আসর বসবে রাশিয়ায়। আগামী বছর পর্দা উঠতে যাওয়া ওই বিশ্বকাপের জন্য আজ থেকে টিকিট বিক্রি শুরু করছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। ফিফা জানিয়েছে, রাশিয়া বিশ্বকাপের টিকিট বৃহস্পতিবার (আজ) থেকে বিক্রি শুরু হবে। বিশ্বকাপে সবচেয়ে কম মূল্যের টিকিট হচ্ছে ১০৫ ডলারের। তা-ও গ্রুপ পর্বের ম্যাচগুলোর মূল্য এটা। সবচেয়ে বেশি টিকিটের মূল্য ১১০০ ডলার। এই মূল্য ফাইনালের।
দুই ধাপে বিক্রি হবে বিশ্বকাপের টিকিট। প্রথম ধাপে বিক্রি হবে আবেদনের মাধ্যমে। এই আবেদনের সময়সীমা ১৪ সেপ্টেম্বর থেকে ১২ অক্টোবর। এই ধাপে ভক্তরা নির্দিষ্ট ভেনুতে জাতীয় দলকে বাছাই করে স্বতন্ত্র ম্যাচের জন্য টিকিটের জন্য আবেদন করতে পারবেন। শুধু ফিফার ওয়েবসাইটে গিয়ে এই আবেদন করতে হবে। টিকিট প্রাপ্তির নিশ্চয়তা ১৬ নভেম্বরের মধ্যে জানিয়ে দেয়া হবে এবং আসন বরাদ্দ দেয়ার ব্যাপারে আগে আসা ব্যক্তিরা অগ্রাধিকার পাবে।
দ্বিতীয় ধাপের টিকিট বিক্রি শুরু হবে কয়েকটি মেয়াদে। প্রথমটি ৫ ডিসেম্বর থেকে শুরু হয়ে ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে। এ পর্যায়ে ড্রয়ের মাধ্যমে জেতা ভাগ্যবানরা বিশ্বকাপের টিকিট পাবেন। এরপর আগামী বছরের ১৩ মার্চ থেকে ৩ এপ্রিল দ্বিতীয় ধাপের দ্বিতীয় মেয়াদের টিকিট বিক্রি হবে। আগে এলে আগে পাবেন এই নিয়মে বরাদ্দকৃত টিকিটগুলো বিক্রি হবে। তৃতীয় মেয়াদে ‘লাস্ট মিনিট সেল’ নামে আরো একটি ধাপে টিকিট বিক্রি হবে ১৮ এপ্রিল থেকে ১৫ জুলাই পর্যন্ত। বিশ্বকাপ শুরুর ঠিক আগের দিন পর্যন্ত এই ধাপের টিকিট বিক্রি হবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.